| |

গফরগাঁওয়ে পত্রিকা এজেন্টকে পুলিশের মারধর, জিআরপি পুলিশের উপর হকারের হামলা

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি ঃ
ময়মনসিংহের গফরগাঁও রেলওয়ে বুক স্টলের স্বত্বাধিকারী ও সংবাদ পত্র এজেন্ট রুকুন উদ্দিন সবুরকে গফরগাঁও জিআরপি ফাঁড়ির পুলিশ পিটিয়ে আহত করে। পরে উপস্থিত লোকজন ও স্থানীয় সাংবাদিকরা রুকুন উদ্দিন সবুরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ ঘটনার পর স্থানীয় লোকজন জিআরপি পুলিশ ফাঁড়ি ঘেরাও করে। এ সময় জনৈক হকার পুলিশ কনষ্টেবল রঞ্জুর উপর হামলা করে। এতে সে রক্তাক্ত আহত হলে তাকে উদ্ধার করে প্রথমে গফরগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপতালে ভর্তি করে। ঘটনাটি ঘটে বিকাল সাড়ে ৫টায় গফরগাঁও রেলওয়ে ষ্টেশন ও জিআরপি ফাঁড়িতে।
জানা যায়, গতকাল বুধবার বিকাল ৩টার দিকে গফরগাঁও জিআরপি ফাঁড়ির কনস্টেবল তোফায়েল সিভিল পোষাকে ষ্টেশনে অবস্থিত বুক ষ্টল থেকে টাকা না দিয়ে একটি পত্রিকা নিয়ে চলে যাওয়ার সময় রুকুন উদ্দিন সবুর টাকা চাইলে কনষ্টেবল তোফায়েল বলেন ‘ষ্টেশনে পত্রিকা বিক্রি করলে আমাদেরকে ফ্রি পত্রিকা দিতে হবে’। রুকুন উদ্দিন সবুর ‘ফ্রিতে পত্রিকা দেওয়া সম্ভব নয়’ বলতেই কনষ্টেবল তোফায়েল উত্তেজিত হয়ে রুকুন উদ্দিন সবুরের কান চাপায় ঘুষি মারেন ও জোর করে জিআরপি ফাঁড়িতে নিয়ে যায়। পরে সেখানেও তাকে মারধর করা হয় বলে রুকুন উদ্দিন সবুর অভিযোগ করেন। এ সময় ফাঁড়ির বাহিরে বহু লোক রুকুন উদ্দিন সবুরকে মারধর করার প্রতিবাদ ও বিচার দাবী করেন। খবর পেয়ে স্থানীয় সংবাদকর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হয়। এ সময় হকার কবির উত্তেজিত হয়ে ফাঁড়ির সামনে দাড়ানো পুলিশ কনষ্টেবল রঞ্জু মিয়ার উপর হামলা করে। এতে কনষ্টেবল রঞ্জু মিয়া হাতে রক্তাক্ত জখমপ্রাপ্ত হয়। আহত কনষ্টেবল রঞ্জু মিয়াকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
গফরগাঁও রেলওয়ে বুক স্টলের স্বত্বাধিকারি ও পত্রিকা এজেন্ট রুকুন উদ্দিন সবুর বলেন, কনষ্টেবল তোফায়েল টাকা না দিয়ে বুক ষ্টল থেকে পত্রিকা নিয়ে যাওয়ার সময় টাকা চাইলে সে আমাকে পিটিয়ে আহত করে এবং জিআরপি ফাঁড়িতে নিয়ে আবারো পিটায়।
ময়মনসিংহ জিআরপি থানার অফিসার ইনচার্জ আব্দুল মান্নান ফরাজী বলেন, এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।