| |

ভালুকায় ৫হাজার পরিবারকে চাউল দিলেন বেলাল ফকির

আঞ্চলিক প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ব্যক্তি উদ্যোগে পাঁচ হাজার হতদরিদপরিবারকে ৫কেজি হারে ২৫ মেট্রিক টন চাউল দিলেন বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব মো. বেলাল ফকির। আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে শনিবার থেকে গতকাল বৃহষ্পতিবার পর্যন্ত ভালুকা উপজেলার হবিরবাড়ি ইউনিয়নে ওই চাউল বিতরণ করেন তিনি। এছাড়াও, একই উপলক্ষে ভালুকার পাশর্^তর্বী এলাকাতেও বিতরণ করা হয় তাঁর দেওয়া আরো ১৫ মেট্রিক টন চাল।
গতকাল বৃহষ্পতিবার সকালে চাউল নেওয়ার জন্য উপজেলার কাশর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে উপস্থিত স্থানীয়রা জানান, যে কোন উৎসব বা পার্বনে বেলাল ফকির এলাকার দরিদ্র মানুষকে সহযোগিতা করেন। গত শীতে তিনি এলাকার দরিদ্র মানুষগুলোর মাঝে হাজার হাজার কম্বল বিতরণ করেছেন। তাছাড়া, গত বছর হঠাৎ শিলাঝড়ে হবিরবাড়ি ইউনিয়নে টিনের হাজার হাজার ঘরবাড়ি ঝাজরা হয়ে গেলে তিনি দরিদ্রদের পাশে দাঁড়ান। ওই সময় টিন ও নগদ অর্থ দিয়ে তাদেরকে সহায়তা করেন তিনি। তাছাড়া, বিভিন্ন মসজিদ ও মাদরাসায় তিনি নিয়মিত দান খয়রাত করে চলছেন তিনি।
কথা হলে আলহাজ্ব বেলাল ফকির জানান, দরিদ্র মানুষগুলো সাথে ‘ঈদ আনন্দ’ ভাগাভাগি করে নিতেই তার এই উদ্যোগ। তার আয়ের সিংহভাগ অর্থই মানুষের কল্যাণে ব্যয় করেন বলে তিনি জানান।