| |

ভৈরবে পুলিশের সঙ্গে ‘বন্দুককযুদ্ধে’ মাদক ব্যবসায়ী হেলিম নিহত

নজরুল ইসলাম খায়রুল : কিশোরগঞ্জে ভৈরবে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী মো. হেলিম (৪০) নিহত হয়েছেন। এছাড়াও এঘটনায় আহত হয়েছেন ভৈরব থানার এক উপ-পরিদর্শকসহ ৪ পুলিশ সদস্য।

এসময় ঘটনাস্থল থেকে ৫১০ পিস ইয়াবা, ২৪ বোতল ফেনসিডিল ও ৩ রাউন্ড গুলিসহ একটি বিদেশি পিস্তল উদ্ধার করা হয়।

গত বুধবার (০৬ জুন) দিনগত রাত সোয়া ২টার দিকে ভৈরব উপজেলার গাছতলাঘাট এলাকায় এ ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটে।

মো. হেলিম (৪০) ভৈরব উপজেলার পঞ্চবটি পুকুরপাড় এলাকার মৃত সাইদ মিয়ার ছেলে।

ভৈরব থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোখলেসুর রহমান জানান, মাদক ব্যবসায়ীরা মাদকদ্রব্য নিয়ে অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ভৈরব থানা পুলিশ অভিযান পরিচালনা করে। অভিযান টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে ইট, পাটকেল নিক্ষেপসহ এলোপাথারি গুলি চালান। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। এ সময় মাদক ব্যবসায়ীদের গুলিতে ভৈরব থানার উপ-পরিদর্শক (এসআই) জাহাঙ্গীর আলম, সিপাহী আব্দুস সাত্তার, দুলাল মিয়া ও আব্দুল মান্নান আহত হন। পরে মাদক ব্যবসায়ীরা পালিয়ে গেলে আহত পুলিশ সদস্যদেরসহ গুলিবিদ্ধ অবস্থায় হেলিমকে উদ্ধার করে ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক হেলিমকে মৃত ঘোষণা করেন। আহত পুলিশ সদস্যদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে।

তিনি আরো জানান, নিহত হেলিম একজন কুখ্যাত মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ভৈরব থানায় ১০টিসহ আশেপাশের থানায় ২০টিরও বেশী মামলা রয়েছে।

এ ঘটনায় অজ্ঞাত মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।