| |

কিশোরগঞ্জে ভ্রাম্যমাণ আদালতে ২ মাদক ব্যবসায়ীর দেড় বছরের জেল

নজরুল ইসলাম খায়রুল : কিশোরগঞ্জে মাদকবিরোধী অভিযানে আটকের পর আব্দুল সাত্তার খান (৬০) ও মো. আসাদ (৬৫) নামে দুই মাদক ব্যবসায়ীর প্রত্যেককে এক বছর ছয় মাসের (দেড় বছর) বিনাশ্রম কারাদ- এবং দশ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক মাসের বিনাশ্রম কারাদ- দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

গত বৃহস্পতিবার (০৭ জুন) দিনগত রাতে কিশোরগঞ্জের সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তাহের মোহাম্মদ সাঈদ এ দ-াদেশ দেন।

দ-প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা হলেন-কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার কাইকুরদিয়া গ্রামের মৃত মোহাম্মদ খানের ছেলে আব্দুল সাত্তার খান (৬০) ও করিমগঞ্জ বাজার মধ্যপাড়া এলাকার মৃত তাজ মাহমুদের ছেলে মো. আসাদ (৬৫)।

এর আগে গত বৃহস্পতিবার (০৭ জুন) দিনগত রাত ৯টার দিকে কিশোরগঞ্জ জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে করিমগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকা থেকে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে সাড়ে ৭ কেজি গাঁজা উদ্ধার করা হয়।

সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তাহের মোহাম্মদ সাঈদ জানান, মাদক বিরোধী অভিযানে গাঁজাসহ আটকের পর অপরাধ স্বীকার করায় আব্দুল সাত্তার খান (৬০) ও মো. আসাদকে (৬৫) এক বছর ছয় মাসের (দেড় বছর) বিনাশ্রম কারাদ- এবং দশ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক মাসের বিনাশ্রম কারাদ- দেয়া হয়।

দ-প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা এরআগেও একাধিকবার এই ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জেল খেটেছে কিন্তু পেশা ও নেশা ছাড়তে পারেনি বলে জানান তিনি।