| |

বকশীগঞ্জে মানবাধিকার ও আইন সচেতনতা বিষয়ক মতবিনিময় সভা

জিএম সাফিনুর ইসলাম মেজর,প্রতিনিধি : বকশীগঞ্জে মানবাধিকার ও আইন সচেতনতা বৃদ্ধির লক্ষে মতবিনিময় সভা রোববার বিকালে অনুষ্ঠিত হয়েছে।
ব্র্যাক মানবাধিকার ও আইন সহায়তা কর্মসূচির উদ্যোগে উপজেলা সম্মেলনে অনুষ্ঠিত ওই মতবিনিময় সভায় ভূমির নামজারি, গ্রামের হতদরিদ্রদের বিনামূল্যে আইনি সহায়তা প্রদান, বাল্যবিবাবহ প্রতিরোধ, নির্যাতিতা নারীদের পাশে দ্বাড়ানো সহ বিভিন্ন বিষয় নিয়ে বিশদ আলোচনা হয়।
বকশীগঞ্জ ইউএনও নার্গিস পারভীনের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার।
এসময় বক্তৃতা করেন উপজেলা ভাইস চেয়ারম্যান এসএম আবু সায়েম, মহিলা ভাইস চেয়ারম্যান তাহমিনা আক্তার পাখি, ব্র্যাক মানবাধিকার ও আইন সহায়তা কর্মসূচির বিভাগীয় ফ্যাসিলিটেটর সৈয়দ মশিউর রহমান, ব্র্যাক মানবাধিকার ও আইন সহায়তা কর্মসূচির বকশীগঞ্জ প্রতিনিধি মানিক মিয়া, ধানুয়া কামালপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোস্তফা কামাল, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফকরুজ্জামান মতিন, সাধুরপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান লেবু, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. ছানোয়ার হোসেন, যুব উন্নয়ন কর্মকর্তা সুলতান মাহমুদ, উপজেলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক জিএম ফাতিউল হাফিজ বাবু, ব্র্যাক ওয়াশ কর্মসূচির ব্যবস্থাপক আবদুল আজিজ, এরিয়া ব্যবস্থাপক এনামুল হক প্রমুখ।
সভা থেকে জানা যায়, ব্র্যাক বিনামূল্যে ক্লায়েন্টদের আইনি সহায়তার পাশাপাশি মানবাধিকার প্রতিষ্ঠায় সারাদেশে একযোগে কাজ করে যাচ্ছে। বর্তমানে বকশীগঞ্জ উপজেলার ২৩ জন ক্লায়েন্টকে আইনি সহায়তা দিচ্ছেন ব্র্যাক মানবাধিকার ও আইন সহায়তা কর্মসূচি।