| |

প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে চুরি যাওয়া অটোবাইক উদ্ধার ও বুঝিয়ে দিলেন ময়মনসিংহের এসপি

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ : প্রধানমন্ত্রী শেখ হাসিনার মোবাইলে এসএমএস দিয়ে একমাত্র সম্বল চুরি যাওয়া অটোবাইক উদ্ধার ও ফিরে পেল আঃ সামাদ। বৃহস্পতিবার দুপুরে জেলা পুলিশ অফিসে অটোবাইক ফিরে পেয়ে আঃ সামাদ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ময়মনসিংহের পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলামের প্রতি কৃতজ্ঞতা, তাদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেছেন।

ময়মনসিংহের পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম জানান, ময়মনসিংহ জেলার তারাকান্দা থানা এলাকায় কাকনীর বাসিন্দা দরিদ্র আঃ ছামাদের একমাত্র সম্বল একটি অটোবাইক গত ২৮ মে তারাকান্দার একটি গেরেজ থেকে চুরি হয়ে যায়। পরে আঃ ছামাদ যাওয়া অটোবাইক উদ্ধারের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে একটি ম্যাচেজ দেন। মা তুমি সারাদেশের মা আমাকে একটু সাহায্য করুন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে প্রধানমন্ত্রীর একান্ত সচিব ওয়াহিদা খানম ২০জুন বিকেলে ময়মনসিংহের পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলামকে ওই ম্যাসেজটি ফরোয়ার্ড করেন এবং অটোবাইকটি দ্রুত উদ্ধরের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশনা দেন। পরে পুলিশ সুপার তারাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহাবুবুরর রহমানসহ উর্ধ্বতন অফিসারদের দ্রুত অটোবাইকটি উদ্ধারের ব্যবস্থা করতে অটো রাখার গেরেজের মালিককে আটক করে বিস্তারিত জানেন। গেরেজের মালিক স্বীকার করেন যে, তার অসতর্কতার জন্য অটোবাইকটি চুরি হয়ে গেছে তাই এর ভর্তুকি হিসেবে অনুরূপ একটি অটোবাইক ক্রয় করে দিতে রাজি। পরে একটি নতুন আটোবাইক ক্রয় করে দেয়ার পর গতকাল বৃহস্পতিবার দুপুরে জেলা পুলিশ অফিসে একটি নতুন আটোবাইক আঃ সামাদকে বুঝিয়ে দেয়ার সময় এক আবগঘন পরিবেশের সৃষ্টি হয়।

পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম আরো জানান, দেশের সাধারণ মানুষের সার্বিক কল্যাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময়ই আন্তরিক। চুরি যাওয়া অটোবাইকটি উদ্ধারে ব্যাপারে থানায় জিডি করা হয়েছে। সাধারণতঃ এটি উদ্ধারে হয়তো দীর্ঘ সূত্রিতা হতো। কিন্তু প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে এটি তড়িৎ উদ্ধার সম্ভব হয়েছে।