| |

ফুলবাড়ীয়ায় ফুলে ফুলে বরণ করলেন নবীন শিক্ষার্থীদের

মো: আব্দুস ছাত্তার : ১ জুন রবিবার ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার বিভিন্ন কলেজ ও মাদ্রাসায় উচ্চ মাধ্যমিক শ্রেণিতে ভর্তি হওয়া শিক্ষার্থীদের শুভেচ্ছা বা পরিচিতি ক্লাশ অনুষ্ঠিত হয়েছে।

ফুলবাড়ীয়া অনার্স কলেজ : ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো: আবুল কালাম এর সভাপতিত্বে উপাধ্যক্ষ আমজাদ হোসেন, অধ্যাপক মো: ফজলুল হক, এস এম আবুল হাশেম, রুহুল আমিন, ইকবাল হোসেন সহ শিক্ষক ও শিক্ষার্থীরা বক্তৃতা করেন।

ফুলবাড়ীয়া মহিলা ডিগ্রী কলেজ : পরিচিতি ক্লাশে অধ্যক্ষ মোহাম্মদ আলী জিন্নাহ নবীন শিক্ষার্থীদের সামনে বিভিন্ন বিষয়ের শিক্ষকদের পরিচয় করিয়ে দেন। এ ছাড়া এ কলেজে ঘটা করে আগামী ১৯ জুলাই নবীনবরণ হতে পারে বলে জানিয়েছেন প্রভাষক এ.টি.এম মহসীন শামীম।

ফুলবাড়ীয়া কে. আই. ফাজিল মাদ্রাসা : গভর্ণিং বডির সভাপতি এড. ইমদাদুল হক সেলিমের সভাপতিত্বে সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো: ইউনুছ আলী, জেলা পরিষদ সদস্য মো: রুহুল আমিন, উপাধ্যক্ষ মাও. আব্দুর রাজ্জাক, গভর্ণিং বডির সদস্য মাও. আলতাফ হোসেন, ছাত্রলীগের সাবেক সভাপতি ও উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক হারুন অর রশিদ সহ শিক্ষক-শিক্ষার্থীরা শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন। এর আগে নবাগত শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

বেগম ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজ : ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির ১০ম ব্যাচের উদ্ভোধনী ক্লাশে সভাপতিত্ব করেন গভর্নিং বডির সভাপতি এডভোকেট ইমদাদুল হক সেলিম। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা নূর মোহাম্মদ। এ সময় অধ্যক্ষ সাইদুল হক, প্রভাষক রিয়াজ উদ্দিন আহাম্মেদ, ইসরাত জাহান, ছাত্রীদের পক্ষে উম্মে হাবিবা শুভেচ্ছা বক্তব্য রাখেন । কোরআন তেলাওয়াত করেন-হাবিবা জান্নাত মিতু এবং গীতা পাঠ করেন-রিমি রাণী দে। অনুষ্ঠানের শুরুতেই নবাগত শিক্ষার্থীদেরকে রজনীগন্ধা ফুল দিয়ে বরণ করে নেন দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রভাষক জয়নাল আবেদীন।

ইসলামিয়া কলেজ : প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ মো: রফিকুল ইসলাম এর সভাপতিত্বে পরিচিত ক্লাসে জেলা পরিষদ সদস্য মো: রুহুল আমিন, উপজেলা যুবলীগের আহ্বায়ক মো: আব্দুল কদ্দুছ, স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক কামরুজ্জামান, ছাত্রলীগের সাবেক সভাপতি ও উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, স্বেচ্ছাসেবকলীগের যুগ্ন আহ্বায়ক মো: জাহাঙ্গীর আলম, প্রভাষক জিয়াউল হুদা উজ্জল, তোফাজ্জল হোসেন প্রমুখ বক্তৃতা করেন। কুরআন তেলাওয়াত করেন প্রভাষক আরজ উল্লাহ। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রভাষক জাহাঙ্গীর আলম। এর আগে ছাত্র-ছাত্রী ও শিক্ষকদের গোলাপ ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। আমন্ত্রিত অতিথিদের রজনীগন্ধা ফুল দিয়ে শুভেচ্ছা জানান কলেজের অধ্যক্ষ।

পলাশীহাটা বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজ : অধ্যক্ষ এ. কে. এম. শামছুল হকের সভাপতিত্বে পরিচিত ক্লাসে প্রধান অতিথির বক্তব্য রাখেন গভর্ণিং বডির সভাপতি ডা: তোফাজ্জল হোসেন। এ সময় সহকারী প্রধান শিক্ষক মো: মাসুদুল ইসলাম সহ কলেজ ও স্কুল শাখার শিক্ষক, অধ্যয়নরত শিক্ষার্থী ও নবাগত শিক্ষার্থীরা বক্তব্য রাখেন। এর আগে নবাগত শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

শাপলা উচ্চ বিদ্যালয় ও কলেজ : অধ্যক্ষ মোঃ শামছুল আলম এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন গভর্ণিং বডির সভাপতি নাজিম হিকমত। সহকারী প্রধান শিক্ষক বাবু শীবেন্দ্র নারায়ন চক্রবর্তী, প্রভাষক মোঃ সাজ্জাদ হোসেন সহ শিক্ষক ও শিক্ষার্থীরা শুভেচ্ছা বক্তব্য রাখেন। এর আগে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

এদিকে নবীনদের শুভেচ্ছা জানিয়ে মিছিল করেছে ছাত্রলীগ ও ছাত্রদল। উপজেলা ছাত্রলীগের সভাপতি রফিকুল ইসলাম রাকিব, সাধারণ সম্পাদক সারোয়ার হোসেন ও কলেজ ছাত্রলীগের আবুল হাসনাত জনির নেতৃত্বে ছাত্রলীগ মিছিল ও আলোচনা সভা করে।

অপরদিকে ছাত্রদল নেতা ইমরুল কায়েস এলিস ও আলামিন সা’দত এর নের্তৃত্বে ছাত্রদলের শুভেচ্ছা মিছিল হয়েছে।