| |

বিভিন্ন সংবাদ মাধ্যমে সংবাদ প্রকাশের পর প্রতারকচক্রের হাতিয়ে নেয়া প্রধানমন্ত্রীর অনুদানের টাকা ফেরত পেলেন অসুস্থ আ’লীগ নেতা

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি ঃ
বিভিন্ন সংবাদ মাধ্যমে সংবাদ প্রকাশের পর প্রতারকচক্রের হাতিয়ে নেয়া প্রধানমন্ত্রীর অনুদানের টাকা ফেরত পেলেন অসুস্থ আওয়ামী লীগ নেতা হোসেন আলী। অসুস্থ হোসেন আলী ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ২নং গৌরীপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের দু’বারের সভাপতি। তিনি প্যারলাইসিস রোগে আক্রান্ত। সোমবার (২ জুলাই) দুপুরে ইউএনও ফারহানা করিম উপজেলার গজন্দর গ্রামে ওই অসুস্থ নেতার বাড়িতে গিয়ে তাঁর হাতে নগদ ত্রিশ হাজার টাকা তুলে দেন। এসময় টাকা পেয়ে হোসেন আলী আনন্দে কেঁদে ফেলেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
আওয়ামী লীগ নেতা হোসেন আলী প্যারাইসিস রোগে আক্রান্ত হয়ে দীর্ঘদিন ধরে ভুগছেন। টাকার অভাবে তার চিকিৎসাসেবা ব্যাহত হওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে গত বছর আর্থিক সাহায্য চেয়ে একটি আবেদন করেন তিনি। আবেদনের প্রেক্ষিতে হোসেন আলীর নামে চলতি বছরে ১৬ এপ্রিল প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল হতে এককালীন ৩০ হাজার টাকা আর্থিক সাহায্য বরাদ্দ করা হয় (প্রধানমন্ত্রীর কার্যালয়ের স্মারক নং-০৩.০০৭.০৩৭.০০.০০.৯৯.২০১৮. (অংশ-৯৮)/৫৮০)। গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ের মাধ্যমে এ সাহায্য প্রাপ্তির বিষয়ে পত্র পেয়ে বৃহস্পতিবার (২৮ জুন) জেলা প্রশাসকের কার্যালয়ের সাধারণ শাখায় যোগাযোগ করেন তার স্ত্রী মিনারা খাতুন। এসময় ওই শাখার অফিস সহকারি আব্দুল বারেক বলেন উক্ত বরাদ্দকৃত টাকার চেক হোসেন আলী উত্তোলন করে নিয়ে গেছেন। তখন তিনি (মিনারা খাতুন) বুঝতে পারেন যে প্রতারণার মাধ্যমে কেউ চেক নিয়ে গেছে। পরে প্রতারণার বিষয়টি তিনি স্থানীয় সাংবাদিকদের জানান। প্রতারণার মাধ্যমে চেক হাতিয়ে নেয়ার ঘটনাটি বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশিত হলে প্রশাসনের টনক নড়ে। গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিম জানান, যে প্রতারক ব্যক্তি জাল কাগজপত্র দিয়ে উল্লেখিত চেকটি হাতিয়ে নিয়েছিল তার সন্ধান পেয়েছে প্রশাসন, আপাতত তার পরিচয় প্রকাশ করা সম্ভব হচ্ছেনা। জেলা প্রশাসক কার্যালয়ের সাধারণ শাখার অফিস সহকারি আব্দুল বারেক জানান, প্রশাসন খবর নিয়ে জানতে পারেন প্রতারক ব্যক্তি সংশ্লিষ্ট ব্যাংক থেকে চেক জমা দিয়ে এখনো টাকা উত্তোলন করেনি। উক্ত চেক যাতে না ভাংগাতে পারে এ বিষয়ে ব্যাংক কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে। এদিকে সোমবার প্রশাসনের পক্ষ থেকে হোসেন আলীকে বরাদ্দকৃত ৩০ হাজার টাকা প্রদান করা হয়েছে।