| |

কিশোরগঞ্জে বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহ পালিত

নজরুল ইসলাম খায়রুল, কিশোরগঞ্জ প্রতিনিধি: কিশোরগঞ্জে ‘শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ’ প্রতিপাদ্য নিয়ে জাতীয় বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহ পালিত হয়েছে।

এ উপলক্ষে গতকাল সোমবার (২ জুলাই) কিশোরগঞ্জ সদর উপজেলা কমপ্লেক্স হলরুমে আলোচনা সভা ও স্কুল-কলেজের শিক্ষার্থীদের বক্তৃতা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আব্দুল্লাহ আল মাসউদ।

কিশোরগঞ্জ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী নাজমুল হাসান ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-জেলা পরিষদ সদস্য ফৌজিয়া জলিল ন্যান্সী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. ফজলুল হক, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. আলকাছ উদ্দিন ও সরকারি মহিলা কলেজের প্রভাষক মো. রিয়াদ আহাম্মদ।

পরে ‘নবায়নযোগ্য জ্বালানি, জ্বালানি দক্ষতা ও জ্বালানি সংরক্ষণ’ শীর্ষক স্কুল-কলেজের শিক্ষার্থীদের বক্তৃতা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে গুরুদয়াল সরকারি কলেজের শিক্ষার্থী উম্মে মুসলিমা জ্যোতি প্রথম, কিশোরগঞ্জ মডেল কলেজের মো. স্বপন আলী দ্বিতীয় এবং এ আর খান উচ্চ বিদ্যালয়ের মীম আক্তার তৃতীয় স্থান অধিকার করে। পরে অতিথিবৃন্দ বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

অনুষ্ঠানে স্কুল ও কলেজের শিক্ষক-শিক্ষার্থী, উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।