| |

কলমাকান্দায় শিক্ষক হত্যা মামলায় গ্রেফতার হয়নি একজনও প্রতিবাদে বিক্ষোভ, পরীক্ষা বর্জন

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি
নেত্রকোনার কলমাকান্দায় শিক্ষক দেলোয়ার হোসেন সাঈদী ওরফে দুলালের হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে উপজেলার সকল মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষা বর্জন করে বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষক-কর্মচারীরা। মঙ্গলবার দুপুরে কলমাকান্দা বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এ মিছিল বের হয়ে সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন বাংলাদেশ শিক্ষক সমিতি’র উপজেলা শাখার সভাপতি ও কলমাকান্দা উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুন্নাহার, শিক্ষক ইলিয়াস হোসেন কোকিল, মোজাম্মেল হক, নিশিকান্ত জাম্বিল, মাওলানা আবুল হাসেম,প্রবীর কুমার সরকার, মাহতাব উদ্দিন মহসিন, ওমর ফারুক ও গোপাল চন্দ্র সাহা প্রমুখ।
উল্লেখ্য পরীক্ষার ফিস ও বেতন না দেয়ায় এক পরীক্ষার্থীকে অর্ধবার্ষিকী পর্ক্ষীায় অংশগ্রহণের সুযোগ না দেয়ার জের ধরে উপজেলার বড়খাপন ইউনিয়নের জয়নগর গ্রামের বাসিন্দা চাঁন মিয়া, সাবেক ইউপি সদস্য জজ মিয়াসহ কয়েক ব্যক্তি রোববার উদয়পুর মিতালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন সাঈদী ওরফে দুলালের ওপর হামলা চালায়। এতে অসুস্থ হয়ে ওইদিন রাতেই তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান। এ ঘটনায় শিক্ষকের ভাই আলাল উদ্দিন বাদী হয়ে আটজনকে আসামী করে কলমাকান্দা থানায় হত্যা মামলা দায়ের করেন। মঙ্গলবার এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলার কোনো আসামী গ্রেফতার করতে পারেনি পুলিশ। কলমাকান্দা থানার ওসি একেএম মিজানুর রহমান জানান, আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।