| |

হালুয়াঘাটে সংখ্যালঘু সম্প্রদায়ের কিশোরীকে অপহরণ থানায় মামলা

জোটন চন্দ্র ঘোষ : হালুয়াঘাটের বিলডোরা ইউনিয়নের কৈলাটি গ্রামের গোয়াতলা উচ্চ বিদ্যালয়ের ১৩ বছরের এক সপ্তম শ্রেণীর শিক্ষার্থীকে অপহরণের ঘটনায় হালুয়াঘাট থানায় মামলা দায়ের করা হয়েছে।
জানা যায়, উপজেলার কৈলাটি গ্রামের বিজন বসু ওরফে বাচ্চু বসুর ১৩ বছরের কন্যা গোয়াতলা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্রী যথা বসুকে গত ৩০ জুন শনিবার সন্ধায় একই গ্রামের পিসি (ফুফু) জয়ন্তী ভদ্র এর বাড়ি থেকে ফেরার পথে একই গ্রামের প্রতিবেশী আবু তাহের মন্ডল এর পুত্র ফরহাদ(২২) সহ অজ্ঞাত নামা ব্যক্তিরা অপহরণ করেন। অপহরণের তিন দিন পর অপহরণকারীদের নামে মেয়েটির পিতা বাচ্চু বসু হালুয়াঘাট থানায় মামলা দায়ের করেন।
অভিযোগের ভিত্তিত্বে হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম তালুকদার সঙ্গীয় ফোর্সসহ অপহরণকারীদের আটক করতে ও অপহৃতা মেয়েটিকে উদ্বারের জন্য ঘটনাস্থল পরির্দশন করেন। পাশাপাশি মেয়েটিকে উদ্বারের জন্য স্থানীয়দের নিয়ে কৈলাটি বাজারে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম তালুকদার,স্থানীয় চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন ও অত্র ইউনিয়নের সাবকে চেয়ারম্যান নজরুল ইসলামসহ গন্যমান্য ব্যক্তিদের নিয়ে মতবিনিময় করেন। এ সময় স্থানীয়রা অপহরণের ঘটনাটিকে নেক্কার জনক বলে আখ্যায়িত করেন। অপহরণকারীদের আটক ও মেয়েটিকে উদ্বারের জন্য থানা পুলিশকে সর্বাতœক সহযোগিতা করবেন বলে আশ্বাস্ত করেন।
এ বিষয়ে হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম তালুকদার বলেন, এ ঘটনায় মামলা রুজু হয়েছে। মেয়েটিকে উদ্বারের জন্য থানা পুলিশ সর্বাতœক চেষ্টা চালিয়ে যাচ্ছে। অপহরণকারীদের আটক করতে বিভিন্ন স্থানে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান।