| |

ছুটির দিনে ব্রি’র মহাপরিচালকের আউশ মাঠ পরিদর্শন

মুহাম্মদ হযরত আলী: শেরপুরের নকলায় চলমান কৃষি উন্নয়ন কার্যক্রম পরিদর্শনসহ উপজেলার বিভিন্ন এলাকায় ড্রাম সিডারের মাধ্যমে রোপন করা আউশ ধানের মাঠ পরিদর্শন করেছেন বাংলাদেশ ধান গবেষণা ইন্সটিটিউট (ব্রি)’র মহাপরিচালক এবং বিভাগীয় ও জেলা-উপজেলার কর্মকর্তাবৃন্দ।

১৩ জুলাই শুক্রবার সাপ্তাহিক ছুটি দিনে নকলা উপজেলার আউশের মাঠ পরিদর্শন করেন, বাংলাদেশ ধান গবেষণা ইন্সটিটিউট (ব্রি)’র মহাপরিচালক (ডিজি) ড. মো. শাহজাহান কবীর। এসময় তাঁর সাথে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর (ডিএই)’র পরিচালক সরজমিন উইং ড. আব্দুল মুঈদ, ব্রি’র গবেষণা পরিচালক ড. তমাল লতা আদিত্য, ময়মনসিংহ অঞ্চলের অতিরিক্ত পরিচালক আসাদ উল্লাহ, শেরপুর খামার বাড়ীর উপ-পরিচালক (ডিডি) কৃষিবিদ মো. আশ্রারফ উদ্দিন, পৌর মেয়র হাফিজুর রহমান লিটন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ হুমায়ূন কবীর, ব্রি’র উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. বিশ্বজিৎ কর্মকার, উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আতিকুর রহমানসহ বিভিন্ন এলাকায় কর্মরত উপ-সহকারী কৃষি কর্মকর্তা ও স্থানীয় কৃষক-কৃষানী উপস্থিত ছিলেন।

তাঁরা উপজেলার জালালপুর এলাকার শাকিল মাহমুদ, কুর্শা এলাকার মো. রুস্তুম আলী ও সালুয়া এলাকার মো. জোলহাস উদ্দিনের ড্রাম সিডারের মাধ্যমে রোপন করা ব্রিধান-৪৮ ও ব্রিধান-৮২ জাতের ক্ষেতসহ উপজেলার বিভিন্ন এলাকার আউশ ধানের মাঠ পরিদর্শন করেন।