| |

শিশুদেরকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল ক্যাম্পেইন উদ্বোধন করেন মেয়র টিটু

স্টাফ রিপোর্টার ঃ শিশুদের ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে ময়মনসিংহ পৌরসভার উদ্যোগে শিশুদের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়।
গতকাল ১৪ জুলাই শনিবার ময়মনসিংহ পৌরসভা প্রাঙ্গনে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করেন ময়মনসিংহ পৌরসভার মেয়র ইকরামুল হক টিটু। এ সময় সিভিল সার্জন ডা. আব্দুর রব, কাউন্সিলর আসাদুজ্জামান বাবু, স্বাস্থ্য কর্মকর্তা ডা. এ কে দেবনাথ, স্যানেটারী ইন্সপেক্টর দীপক মজুমদারসহ পৌর পরিষদ কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।
এদিকে ময়মনসিংহ সিভিল সার্জন অফিসের আয়োজনে এবং জনস্বাস্থ্য প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবা, স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ময়মনসিংহ জেলার ১২টি উপজেলা, ৩টি পৌরসভা, ১৪৬ টি ইউনিয়নের ৪৫১ টি ওয়ার্ডে ৩৬৯৪টি টিকাদান কেন্দ্রের মাধ্যমে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুদেরকে ১টি নীল রঙের ও ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশুদেরকে ১টি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়। ৬ থেকে ১১ মাস বয়সী ৮৯,৭০৫ জন ও ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ৮,০৩,৯৮৮ জন শিশুকে লক্ষ্যমাত্রা ধরে নীল ও লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়। ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর জন্য বাস স্টেশন, রেল স্টেশন ও লঞ্চ ঘাটে টিকাদান কেন্দ্র করা হয় যাতে কোন শিশু বাদ না পড়ে।
ময়মনসিংহ সিভিল সার্জন অফিসের আয়োজনে এবং জনস্বাস্থ্য প্রতিষ্ঠান