| |

ময়মনসিংহে পরিবহন শ্রমিকের সাথে শিক্ষার্থীদের ধাওয়া পাল্টা ধাওয়া

স্টাফ রিপোর্টার ॥ ময়মনসিংহ বাস মালিক সমিতির সিদ্ধান্তানুযায়ী নিরাপত্তাজনিত কারনে চতুর্থ দিনের মতো বিভাগীয় শহর থেকে ঢাকা-ময়মনসিংহ মহা সড়ক ও আন্তজেলা সড়কসহ সকল সড়কে যাত্রীবাহী বাস চলাচল বন্ধ ছিল। রবিবার দুপুরে শহরের টাউন হল মোড়ে শ্রমিকদের সাথে শিক্ষার্থীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। তবে হতাহত হওয়ার কোন খবর পাওয়া যায়নি।
টানা ছাত্র আন্দোলনের ঘটনায় পরিবহন শ্রমিকরা বিভাগীয় শহরের তিনটি বাসষ্ট্যান্ডসহ বিভিন্ন গুরুত্ব পূর্ণ মোড়ে অবস্থান নিয়ে সব ধরনের যান চলাচলে বাধাঁ প্রদান করে। রিক্সা ছাড়া শহরে আর কোন পরিবহন চলতে দেয়া হয়নি। রবিবার বেলা ১২টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীরা লাঠিসুঠা নিয়ে শহরের টাউন হল চত্বরে অবস্থানরত পরিবহন শ্রমিকদের ধাওয়া করে। এ সময় শ্রমিকদের সাথে শিক্ষার্থীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
প্রথম দুই দিন সন্ধ্যার পর থেকে বাস চলাচল স্বাভাবিক থাকলে শনিবার থেকে নিরাপত্তার কারণে দিনরাত বাস চলাচল বন্ধ করে দেয়া হয়। উল্লেখ্য গত রবিবার ঢাকায় বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনার প্রতিবাদে ও নিরাপদ সড়কের দাবিতে সড়ক অবরোধসহ গাড়ী ভাংচুরের ঘটনায় নিরাপত্তার কথা ভেবে ময়মনসিংহ থেকে ঢাকায় চলাচলকারী বাস বন্ধ রাখা হয়েছে।