| |

ফুলবাড়ীয়ার পুটিজানায় এলজিএসপি’র টাকায় হেরিং বোন বন্ড রাস্তা

মো: আব্দুস ছাত্তার, ফুলবাড়ীয়া : ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার ২নং পুটিজানা ইউনিয়নে এলজিএসপি’র দক্ষতা ভিত্তিক বরাদ্দের টাকায় ৩২০ ফুট হেরিং বোন বন্ড (এইচ বি বি) রাস্তা হওয়ায় স্থানীয়দের মুখে হাসির ঝিলিক। পাটুলী পাঞ্জুর বাজার পাকা রাস্তা হতে পাটুলী উচ্চ বিদ্যালয় পর্যন্ত এ রাস্তাটুকু দিয়ে বর্ষার সময় পাঁয়ে হাটা খুবই কষ্টকর ছিল। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও আ’লীগ নেতা ময়েজ উদ্দিন তরফদারের ঐকান্তিক প্রচেষ্টায় দীর্ঘদিনের লাঘব কষ্ট দূর হতে যাচ্ছে।

ইউপি সচিব মো: ইদ্রিস আলী জানান, প্রতি বছর এলজিএসপি’র বরাদ্দে ইউনিয়নের আওতাধীন বিভিন্ন উন্নয়নমুলক কাজ হয় এবং কাজ বাস্তবায়নের পর সংশ্লিষ্ট বিভাগ মূল্যায়ন করে থাকেন। এ ক্যাটাগরি, বি ক্যাটাগরি এবং সি ক্যাটাগরি। ২০১৬-১৭ অর্থ বছরে আমাদের ইউনিয়ন পরিষদের বাস্তবায়িত কাজ প্রশংসিত হয়েছে। তাই আমরা ‘এ’ ক্যাটাগরিতে দক্ষতা ভিত্তিক বরাদ্দ পেয়েছি ৯ লাখ ৬৫ হাজার ৫৭৯ টাকা। বরাদ্দের প্রেক্ষিতে ৫টি প্রকল্প গ্রহণ করা হয়। তারমধ্যে ৩২০ ফুট হেরিং বোন বন্ড (এইচ বি বি) রাস্তাও একটি।

পাটুলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: জালাল উদ্দিন তালুকদার বলেন, আশপাশের বিভিন্ন গ্রাম থেকে শত শত শিক্ষার্থীরা স্কুলে আসার পথে স্কুলের সামনে খানিকটা রাস্তার জন্যে অনেক কষ্ট করেছে, চেয়ারম্যানের সুনজরে সীমাহীন দূর্ভোগ থেকে বেঁচে গেল কোমলমতি শিক্ষার্থীরা, স্কুলের সকলের পক্ষ থেকে চেয়ারম্যানের প্রতি কৃতজ্ঞতা।

ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ময়েজ উদ্দিন তরফদার বলেন, অত্র ইউনিয়নের আপামর মানুষ আমাকে খুব ভালবাসে। আমি তাদের সেবক, সেবাই আমার কাজ। ধারাবাহিক উন্নয়ন চলবে অত্র ইউনিয়নে। তিনি আরও বলেন, আমি চাই সকল ইউপি চেয়ারম্যান স্থায়ী কাজ হিসাবে এমন উদ্যোগ গ্রহণ করবে।