| |

ফুলপুরে প্রধান শিক্ষকের কারনে এসএসসি ফরম পুরণ করতে পারছেনা শিক্ষার্থীরা

ফুলপুর প্রতিনিধি :ময়মনসিংহের ফুলপুরে রূপসী উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক স্কুলে অনুপস্থিত থাকায় নির্ধারিত সময়ে এসএসসি পরীক্ষার ফরম পুরণ করতে পারছেনা শিক্ষার্থীরা। সেই সাথে আদালতের আদেশ অমান্য করে অতিরিক্ত ফি নেয়ারও অভিযোগ পাওয়া গেছে।
জানা যায়, রূপসী উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের ফরম পুরণের নির্ধারিত তারিখ ছিল গতকাল বুধবার। সোমবার থেকে স্কুলের প্রধান শিক্ষক একেএম শামছুজ্জামান নিজ কক্ষে তালা লাগিয়ে অনুপস্থিত রয়েছেন। ফরম পুরণের প্রয়োজনীয় কাগজপত্র তার রুমে ও আলমারিতে তালাবদ্ধ থাকায় ছাত্র-ছাত্রীরা ফরম পুরণ করতে পারছেনা। এসএসসি পরীক্ষার্থীরা ৩ দিন যাবত ফরম পুরণের জন্য স্কুলে এসে ধরনা দিচ্ছে। কিন্তু কোন কাজ হচ্ছেনা। ফরম পুরণ করতে না পেরে ছাত্র-ছাত্রী ও তাদের অভিভাবকরা হতাশায় ভুগছেন। অবশেষে সকল পরীক্ষার্থীরা ম্যানেজিং কমিটির সভাপতি বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করে। অপর দিকে স্কুলের প্রধান শিক্ষক আদালতের নির্দেশ অমান্য করে বোর্ড নিধারিত ফির চেয়ে অতিরিক্ত ফি নির্ধারণ করে নোটিশ দিয়েছেন। প্রধান শিক্ষক অনুপস্থিত থাকায় শিক্ষক কর্মচারীগণও হাজিরা খাতায় স্বাক্ষর করতে পারছেন না। ঘটনার সত্যতা স্বীকার করে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি রজব আলী বলেন, প্রধান শিক্ষক ৩ দিন যাবত স্কুলে না যাওয়ায় ৪১জন ছাত্রছাত্রী এসএসসি পরীক্ষার ফরম পুরণ করতে পারছেনা। আমি নিজে স্কুলে গিয়ে এর সত্যতা পেয়েছি।
এ ব্যাপারে ফোনে যোগাযোগ করলে প্রধান শিক্ষক একেএম শামছুজ্জামান বলেন, আমি স্কুলের বিভিন্ন কাজে বাহিরে থাকতেই পারি। তাই বলে স্কুলের কাজ বন্ধ থাকবেনা। স্কুলে আরও লোক রয়েছে। আমি আজ (বুধবার) স্কুলে গিয়েছিলাম এবং ছাত্র-ছাত্রীদের ফরম পুরণের টাকা নেয়া হচ্ছে।