| |

ইসলামপুরে ব্রীজের এপ্রোচ ভেঙে যাওয়ায় সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার আশঙ্কা

ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি ॥ জামালপুরের ইসলামপুরে ধর্মকুড়া-মাহমুদপুর জিসি সড়কের বলিযাদহ ব্রীজের এপ্রোচ সড়ক ভেঙে যাওয়ায় ইসলামপুর থেকে উলিয়া-মাহমুদপুর ও মেলান্দহ উপজেলার শত শত যানবাহন ও পথচারী জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে। এতে যে কোন সময় সড়ক দূর্ঘটনায় প্রাণহানীসহ ২ উপজেলার সড়ক যোগাযোগ বন্ধ হওয়ার আশঙ্কা রয়েছে।

জানা যায়, ইসলামপুর উপজেলার সাথে মেলান্দহের সড়ক যোগাযোগ স্থাপনের লক্ষে ২০০৩ সালে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) মাহমুদপুর-ধর্মকুড়া জিসি সড়কের বলিয়াদহ খালের উপর প্রায় ১৬ কোটি টাকা ব্যয়ে একটি ব্রীজ নির্মিত হয়েছে। ব্রীজটি নির্মাণের কারণে মেলান্দহের মাহমুদপুর ইউনিয়ন ও ইসলামপুরের নোয়ারপাড়া এবং চিনাডুলী ইউনিয়নের সাথে ইসলামপুর সদরের সরাসরি সড়ক যোগাযোগ স্থাপিত হয়। ফলে ২ উপজেলার মধ্যে ব্যবসা-বাণিজ্যসহ বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের ব্যাপক প্রসার ঘটে। বৃষ্টি ও বন্যার পানির ¯্রােতে ব্রীজটির এপ্রোচ সড়কের অধিকাংশ ভেঙে গেছে।

এতে ২ উপজেলার ৩ ইউনিয়নের গুরুত্বপূর্ণ সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার উপক্রম হয়ে পড়েছে। সড়কটি এ অঞ্চলের মানুষের একমাত্র ভরসা হওয়ায় প্রতিদিন ব্রীজটির উপর দিয়ে শত শত যানবাহন ও হাজার হাজার পথচারী জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে। জরুরী ভিত্তিতে ব্রীজের এপ্রোচ সড়কটি সংস্কার করা না হলে যে কোন সময় সড়ক দূর্ঘটনায় প্রাণহানীসহ ২ উপজেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার আশঙ্কা রয়েছে।