| |

গৌরীপুরে জমি সংক্রান্ত বিরোধে স্ত্রী-শ্বাশুড়ি ও শ্যালিকাকে পিটিয়ে জখম

গৌরীপুর (ময়মনসিংহ) সংবাদদাতা ॥
ময়মনসিংহের গৌরীপুর উপজেলার গাভীশিমূল গ্রামে মঙ্গলবার (২৮ আগস্ট) জমি সংক্রান্ত বিরোধে জামাইয়ের নেতৃত্বে শাশুড়ী, স্ত্রী ও কলেজ পড়–য়া শ্যালিকাকে পিটানোর অভিযোগ পাওয়া গেছে। আহত শাশুড়ী আমেনা খাতুন (৬০), স্ত্রী ললিতা বেগম (৩০) ও শ্যালিকা পলি আক্তার (১৭) কে গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
উপজেলার গাভীশিমুল গ্রামের সফির উদ্দিনের স্ত্রী আমেনা খাতুন (৬০) জানান, তার মেয়ে ললিতা বেগম (৩০) এর সাথে প্রায় ৭বছর পূর্বে বিয়ে হয় একই গ্রামের আবু তালেকের পুত্র নুরু বাদশার সাথে। তাদের ৪বছরের একটি কন্যা শিশু রয়েছে। বিয়ের পর থেকেই যৌতুকের দাবিতে প্রায়শই ললিতা’র উপর শারীরিক নির্যাতন চালাতো। নির্যাতনের কারণে প্রায় এক বছর আগে ললিতা তার বাবার বাড়িতে চলে আসে। মঙ্গলবার তাদের পৈতৃক জমি চাষ করতে গেলে দুপুরে নুরু বাদশা’র নেতৃত্বে তার ভাই ও আত্মীয়-স্বজনরা জমি দখলের চেষ্টা চালায়। এ সময় বাঁধা দিলে নুরু বাদশা’র শাশুড়ী আমেনা খাতুন (৬০), স্ত্রী ললিতা বেগম (৩০) ও শ্যালিকা পলি আক্তার (১৭) কে পিটিয়ে গুরুত্বর আহত করে। পলি আক্তার গৌরীপুর মহিলা ডিগ্রী কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। এ ঘটনার পর থেকে নুরু বাদশা’র ব্যবহৃত মুঠোফোন বন্ধ থাকায় তার ভাষ্য নেয়া যায়নি।
গৌরীপুর ইউনিয়ন পরিষদের মেম্বার মোঃ শহীদুল্লাহ জানান, দু’পক্ষের মাঝে দীর্ঘদিন যাবত জমি সংক্রান্ত বিরোধ রয়েছে। গৌরীপুর থানার অফিসার ইনচার্জ (ভারপ্রাপ্ত) রিপন চন্দ্র সরকার জানান, এখনও কোন অভিযোগ পাওয়া যায়নি, ভিকটিমদের অভিযোগ দায়ের করতে বলা হয়েছে। অভিযোগ পেলেই আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।###