| |

জামালপুরের সরিষাবাড়ীতে চতুর্থ শ্রেণির ছাত্রীর আত্মহত্যা

জামালপুর প্রতিনিধি॥জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় নিশি আক্তার নামের নয় বছরের এক শিশু ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছে। গতকাল ২৯আগষ্ট বুধবার উপজেলার আওনা ইউনিয়নের স্থলগ্রামে তাদের বাড়িতে এ ঘটনাটি ঘটে। শিশুটি স্থলগ্রামের আবুল কালাম আজাদের মেয়ে। সে স্থানীয় বাদল প্রি-ক্যাডেট কিন্ডারগার্টেনে চতুর্থ শ্রেণিতে পড়–য়া ছাত্রী।
পারিবারিক সূত্রে জানা গেছে, নিশি আক্তার ওইদিন সকাল সাড়ে ৯টার দিকে বিদ্যালয়ে যেতে না চাইলে তার মা আঙ্গুরী বেগম তাকে বকা দেন। এরপর আধা ঘন্টা পর স্বজনরা তাকে গোসলখানার টিনের চালের ধর্নার সাথে গলায় ওড়না পেচিয়ে ফাঁসিতে ঝুলন্ত অবস্থায় দেখতে পান। খবর পেয়ে তারাকান্দি পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ শিশুটির লাশ উদ্ধার করে তদন্ত কেন্দ্রে নিয়ে যায়। পরে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের অনুরোধে ময়নাতদন্ত না করেই শিশুটির লাশ স্বজনদের কাছে হস্তান্তর করেছে পুলিশ।
স্থানীয় তারাকান্দি পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক জোয়াহের হোসেন খান বলেন, ‘পরিবারের লোকজন জানায় যে শিশুটি খুবই রাগী ছিল। তাই মায়ের ওপর রাগ করেই আত্মহত্যা করেছে বলে ধারণা করা হচ্ছে। সুরতহাল লেখার পর শিশুটির লাশ তার স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।’