| |

হালুয়াঘাটে আবারও এসিড হামলা এক নারী দ্বগ্ধ

জোটন চন্দ্র ঘোষ,হালুয়াঘাট : ময়মনসিংহের হালুয়াঘাটে আবারও এসিড হামলা চালিয়ে এক নারীকে দ্বগ্ধ করেছে। গত ৩ সেপ্টেম্বার সকালে উপজেলার জুগলী ইউনিয়নের ঘিলাভূই গ্রামে এসিড হামলার ঘটনাটি ঘটে। ঘটনাটি ধামাচাপা দিতে স্থানীয় কতিপয় ব্যক্তি উঠে পড়ে লেগে ছিল। আহত এসিড দ্বগ্ধ আম্বিয়া ঘিলাভূই গ্রামের ইমান আলীর স্ত্রী। এ ঘটনায় ইমান আলী বাদী হয়ে গত ৯ সেপ্টেম্বার একই গ্রামের মৃত তাহের মিস্ত্রির পুত্র হেলাল উদ্দিনের নামে হালুয়াঘাট থানায় এসিড অপরাধ দমন আইনের ২০০২,৫(ক) ধারায় মামলা দায়ের করেন। যাহার নং-৪।
জানা যায়, উপজেলার জুগলী ইউনিয়নের কালাপাগলা গ্রামে ২০১৭ সনের ৫ সেপ্টেম্বার দিবাগত রাতে এসিড নিক্ষেপ করে আবুল কালামের তিন সন্তান অনার্স পড়–য়া কলেজ ছাত্র রাসেল ও তার দুই বোন মরিয়ম ও মহিরন আক্তারকে দ্বগ্ধ করে দূবৃত্তরা। উক্ত ঘটনার এক বছর পর আবারও একই ইউনিয়নে এসিড হামলার ঘটনা ঘটে। প্রকৃতির ডাকে সাড়া দিতে গিয়ে আম্বিয়া খাতুন নিজের আপন ছোট বোন কুলসুমের স্বামী হেলাল উদ্দিন পূর্বপরিকল্পিত ভাবে এসিড হামলা চালায়। হেলাল উদ্দিনের কথামত আম্বিয়ার পুত্র খাইরুল ইসলামকে বিয়ে করাতে সন্মতি প্রদান না করায় তার উপর এসিড হামলা করা হয়।
এ ঘটনায় আম্বিয়ার স্বামী হেলাল উদ্দিন জানান, পুত্র সন্তানকে বিয়ে না করানোর জন্যই তার স্ত্রীকে এসিডে দ্বগ্ধ করা হয়। তার স্ত্রীকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা বারডেম হাসপাতালে ভর্তি করেছেন। এসিড নিক্ষেপকারীদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানান।
এ বিষয়ে হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম তালুকদার বলেন, এ ঘটনায় মামলা রুজু করা হয়েছে। হামলাকারীকে আটকের চেষ্টা অব্যাহত রয়েছে।