| |

দুর্নীতিগ্রস্থরা আজ ক্যান্সারে আক্রান্ত- দুদক এডি

ফুলবাড়ীয়া ব্যুরো চীফ ঃ দুর্নীতিগ্রস্থরা আজ ক্যান্সারে আক্রান্ত। ক্যান্সারে আক্রান্ত রোগী যেমন ভাল হয়না, তেমনি যারা দুর্নীতির সাথে জড়িত তারাও কোনদিন ছাড়তে পারবে না- এরপরও তাদেরকে দমন করতে হবে। যাহারা দুর্নীতি করে তাহারা ডাকাতের চেয়েও ভয়াবহ। চোর-ডাকাতের বিরুদ্ধে প্রতিবাদ করতে মানুষ যেমন ভয় পায়না, তেমনি শিক্ষার্থীসহ সমাজসচেতন ব্যক্তিরা দুর্নীতিবাজদের বিরুদ্ধে প্রতিবাদ করতে ভয় পাবে না। এর জন্য তোমাদেরকেও দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হতে হবে।
গতকাল বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) সকালে ফুলবাড়ীয়া উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি ও আলহেরা একাডেমী’র সততা সংঘ এর যৌথ উদ্যোগে দুর্নীতি প্রতিরোধে ছাত্র-ছাত্রীদের ভূমিকা” শীর্ষক আলোচনা সভা ও শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা দুর্নীতি দমন কমিশন (দুদক) এর সহকারী পরিচালক মোঃ বজলুর রশিদ একথা বলেন।
পৌর সদরের আল-হেরা একাডেমীর হলরুমে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি সভাপতি আলহাজ্ব মোঃ আমজাদ হোসাইন এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আলহাজ্ব নূরুল ইসলাম (সাংবাদিক) এর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নাসরিন আক্তার ও জেলা দুর্নীতি দমন কমিশনের উপ-সহকারী পরিচালক মোঃ এনামুল হক। এতে আরও বক্তব্য রাখেন আল-হেরা একাডেমীর সহকারী প্রধান শিক্ষক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফজলুল হক শামীম, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি সহ-সভাপতি ও ফুলবাড়ীয়া পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক পারভীন আখ্তার রেবা, সদস্য আলহাজ্ব মোঃ আঃ খালেক, ফুলবাড়ীয়া ডিগ্রী কলেজের প্রভাষক মোঃ আফতাব উদ্দিন, সহকারী শিক্ষক জাকির হোসেন। ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, তাওহিদুল ইসলাম, হাফসা শারমিন, মোঃ আমিনুল ইসলাম। অনুষ্ঠানের শুরুতেই কোরআন তেলাওয়াত করেন মুশফিকুর রহমান।
আলোচনা অনুষ্ঠান শেষে শিক্ষার্থীদের নিয়ে কুইজ প্রতিযোগিতা পরিচালনা ও বিশেষ পুরস্কার প্রদান করেন জেলা দুর্নীতি দমন কমিশনের উপ-সহকারী পরিচালক মোঃ এনামুল হক। নির্ধারিত বিষয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদানের জন্য ৩ জনকে পুরস্কৃত করা হয়।