| |

ঈশ্বরগঞ্জে এসএসসি পরীক্ষার ফরম ফিলাপের দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

ঈশ্বরগঞ্জ প্রতিনিধি : ময়নসিংহের ঈশ্বরগঞ্জ বিশ্বেশ্বরী পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা এস এস সি পরীক্ষার ফরম ফিলাপের দাবিতে সড়ক অবরোধ করেছে । গতকাল রোববার দুপুরে ঈশ্বরগঞ্জ উপজেলা পরিষদের সম্মুকে ময়মনসিংহ কিশোরগঞ্জ সড়কপথ এক ঘন্টা অবরোধ করে রাখে । পরে পুলিশের হস্তক্ষেপে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয় ।
শিক্ষার্থীদের অভিযোগ,স্কুলে কোচিং এবং শিক্ষকদের কাছে প্রাইভেট না পড়ায় স্কুল কর্তৃপক্ষ কারসাজি করে তাদেরকে টেস্ট পরীক্ষায় ফেল করানোর দাবিতে শিক্ষকদের বিরুদ্ধে বিভিন্ন শ্লোগান দেয় এবং তাদের ফরম ফিলাপের সুযোগ দেয়ার দাবি জানায়। এ নিয়ে ছাত্র শিক্ষকদের মাঝে গত এক সপ্তাহ ধরে টানাপড়েন চলছে । পরে প্রশাসন শুধুমাত্র এক বিষয়ে অকৃতকার্য ৪১ জন শিক্ষার্থীর ফরম ফিলাপের সিদ্ধান্ত নেয়। কিন্তু স্কুল কর্তৃপক্ষ স্থানীয় প্রশাসনের সিদ্ধান্তকে উপেক্ষা করে টেস্ট পরীক্ষায় দুই বিষয়ে অকৃতকার্য ৩৪ জন ছাত্রের কাছ থেকে ফরম ফিলাপের সুযোগ দেওয়ার আশ্বাস দিয়ে টাকা নেয় । অবশেষে প্রশাসনের চাপে দু’ বিষয়ে ৩৪ জন অকৃতকার্য ছাত্র ছাত্রীদের কাছ থেকে নেওয়া টাকা ফেরত দিতে চাইলে বিক্ষোদ্ধ শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে । এ সময় রাস্তার উভয় পার্শ্বে যানজটে সৃষ্টি হওয়ায় যাত্রীরা ভোগারি শিকার হন ।
এ ব্যাপারে প্রধান শিক্ষক হাসিম উদ্দিন জানান, এবছর মোট ২শ ৩৫ জন ছাত্র ছাত্রীদের মাঝে সকল বিষয়ে মাত্র ১শ ১৫ জন শিক্ষার্থী পাশ করে । দুই বিষয়ে অকৃতকার্যরা ফরম ফিলাপের সুযোগ না পেয়েই রাস্তা অবরোধ করেছে । তিনি আরও জানান স্কুল পরিচালনা কমিটি দু’ বিষয়ে অকৃতকার্য দের ফরম ফিলাপের সিদ্ধান্ত নিলেও প্রশাসনের চাপে তাদের পরীক্ষার সুযোগ দেয়ার সম্ভব হচ্ছে না। তবে তাদের কাছ থেকে নেয়া ফরম ফিলাপের টাকা ফেরত দেওয়া হবে ।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার রাজীব কুমার সরকার জানান, শিক্ষকদের বিরুদ্ধে প্রাইভেট ও কোচিং সম্পর্কে শিক্ষার্থীদের অভিযোগটি তলিয়ে দেখা হচ্ছে । শিক্ষকদের দৈত ভূমিকার কারণেই এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে তিনি জানান।