| |

সানন্দবাড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষককে লাঞ্চিত করার শিক্ষক-শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

জামালপুর প্রতিনিধি॥জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলার সানন্দবাড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষকের লাঞ্চিত করার ঘটনার প্রতিবাদে গত ৭অক্টোবর রবিবার সানন্দবাড়ী বাজার এলাকায় বিক্ষোভ মিছিল করেছে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। ঘন্টা ব্যাপী বিক্ষোভ মিছিলে শিক্ষক লাঞ্চিতকারি সাইদুর রহমান গংদের বিরোদ্ধে অবিলম্বে বিচার দাবী করে বিক্ষোভকারীরা বিভিন্ন শ্লোগান দিতে থাকেন।
জানাযায়, গত ৬ অক্টোবর শনিবার উপজেলার সানন্দবাড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয়ে দশম শ্রেনী শিক্ষার্থীদের টেষ্ট পরীক্ষা চলছিল। পরীক্ষা চলাকালে বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা মাহফুজা বেগম তিনি পরীক্ষায় অসৎ উপায় অবলম্বনের দায়ে নাজমুন নাহার লিজা নামে এক শিক্ষার্থীকে প্রথমে সর্তর্ক করেন। পরে তার খাতা কিছুক্ষণের জন্য আটক রেখে পরে ফেরত দেন। এ ব্যাপারে পরীক্ষার্থী তার বাড়ি গিয়ে অভিভাবকদের বিষয়টি জানালে শিক্ষার্থীর অভিভাবকরা এলাকার প্রভাবশালী সাইদুর রহমানকে সাথে নিয়ে উত্তেজিত হয়ে বিদ্যালয় অভিমুখে যাত্রা করে। পথিমধ্যে সানন্দবাড়ী বাজারে এসে পৌছিলে তারা বিদ্যালয়ের অফিস সহকারি সুরুজ জামানকে পেয়ে উত্তেজিত হয়ে তাকে শাররীক ভাবে লাঞ্চিত করে। শিক্ষক লাঞ্চিতের ঘটনায় পরদিন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা রাস্তায় আগুন ধরিয়ে বিচার দাবী করে বিক্ষোভ করে।

এ ব্যাপারে লাঞ্চিত শিক্ষক সুরুজ জামান ঘটনার বিষয়টি স্বীকার করেছেন। এ বিষয়ে বিদ্যালয়ে প্রধান শিক্ষক আব্দুল কাদের সিদ্দিকী বিষয়টি নিশ্চিত করে বলেন বিদ্যালয় পরিচালনা কমিটি নিস্পত্তির জন্য বসার কথা রয়েছে বলে জানিয়েছেন।