| |

ঘাতক পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করবে না আমেরিকা

আন্তর্জাতিক ডেস্কঃ গত ফেব্রুয়ারিতে মেক্সিকোর একজন অভিবাসীকে প্রকাশ্য রাস্তায় গুলি করে হত্যাকারী তিন পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ফৌজদারি অপরাধের অভিযোগ আনবে না মার্কিন সরকার। ওয়াশিংটন অঙ্গরাজ্যের ফ্রাঙ্কলিক কাউন্টির সরকারি কৌঁসুলি শন স্যান্ট আজ বলেছেন, তদন্ত করে ওই পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মতো কোনো প্রমাণ পাওয়া যায়নি ।

ওয়াশিংটন অঙ্গরাজ্যের ছোট শহর প্যাসকোতে গত ফেব্রুয়ারি মাসে ৩৫ বছর বয়সি শ্রমিক অ্যান্টোনিও মোন্টেসকে গুলি করে হত্যা করে মার্কিন পুলিশ। প্রকাশ্য দিবালোকে সংঘটিত ওই হত্যাকাণ্ড নিজের মোবাইল ফোন দিয়ে ভিডিও করেন একজন গাড়ি চালক। ভিডিও’তে দেখা যায়, পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বচসার এক পর্যায়ে তাদের দিকে ঢিল ছুঁড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন মেক্সিকোর ওই শ্রমিক। এ সময় তিন পুলিশ অফিসার একের পর এক গুলি করে মোন্টেসের দেহ ঝাঁজরা করে ফেলেন ।

সুস্পষ্ট হত্যাকাণ্ডের দায় থেকে এসব মার্কিন পুলিশ কর্মকর্তাকে মুক্তি দেয়ার ঘোষণার সময় উপস্থিত জনতা তীব্র ক্ষোভ দেখান। সরকারি কৌঁসুলি স্যান্টের এ সংক্রান্ত ব্যাখ্যা তারা মেনে নিতে পারেননি। তারা বলেন, একজন মানুষকে ১৭ রাউন্ড গুলি চালিয়ে হত্যা করো হলো অথচ তার বিচার হবে না- এটা মারাত্মক অন্যায়। নিহত শ্রমিকের একজন আইনজীবী এ ঘটনায় অত্যন্ত দুঃখ প্রকাশ করেছেন ।

(সূত্রঃ রেডিও তেহরান)