| |

প্রতিবন্ধী হৃদয়কে হুইল চেয়ার দিলেন জেলা প্রশাসক।

তিলক রায় টুলু পূর্বধলা থেকেঃ
প্রতিবন্ধীকে জয় করে মায়ের কোলে চড়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে গিয়ে দেশ জোরে আলোরন তোলা নেত্রকোনার হৃদয়কে একক ভাবে চলাচলের জন্য যান্ত্রিক হুইল চেয়ার ও শিক্ষবৃত্তির আর্থিক সহায়তা দিয়েছেন নেত্রকোনার জেলা প্রশাসক।
সোমবার (৩ ডিসেম্বর) দুপুরে আন্তজার্তিক প্রতিবন্ধী দিবস উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ে হৃদয়ের হাতে হুইল চেয়ার ও সমাজ সেবা অধিদপ্তরের ১৪ হাজার ৭০০ টাকার চেক তুলে দেন নেত্রকোনার জেলা প্রশাসক মঈনউল ইসলাম।
এর আগে নেত্রকোণায় ২৭ তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২০ তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে র‌্যালি, আলাচনাসভা, শিক্ষা উপবৃত্তি সহায়ক উপকরন ও পুরস্কার বিতরন করা হয়।
দিবসটি পালন উপলক্ষে সোমবার সকাল ১০টায় শহরের মুক্তার পাড়া মাঠ থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে শেষ হয়। র‌্যালিতে হৃদয় ও তার মা সীমা রানী সরকার কর্মসূচীতে অংশ গ্রহন করে। এ দিকে বিবিসি’র জরিপে সীমা রানী সরকার আজ বিশ্বের ১০০ অনুপ্রেরণাদায়ী নারীর মধ্যে ৮১ তম স্থান দখল করেছে। মায়ের অনুপ্রেরনা ও প্রতিবন্ধীকতা কে জয় করে হৃদয় এবার ঢাক বিশ্ববিদ্যালয়ের আর্ন্তজাতিক সম্পর্ক বিভাগে ভর্তি হয়েছে।
পরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও সমাজ সেবা অধিদপ্তরের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ পরিচালক আলাল উদ্দিনের সভাপতিত্বে অলাচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মঈনউল ইসলাম, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সিভিল সার্জেন ডা. তাজুল ইসলাম খান, অতিরিক্ত জেলা প্রশাসক আরিফুল ইসলাম, জেলা প্রশাসক মোঃ খালিদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শাহজাহান মিয়া।
পরে জেলা প্রশাসক প্রতিবন্ধী শিশুদের মাঝে শিক্ষা উপবৃত্তি সহায়ক উপকরন ও পুরস্কার প্রদান করেন।