| |

ঝিনাইগাতীতে মাদ্রাসায় অগ্নিকান্ডে শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্থ

ঝিনাইগাতী (শেরপুর) সংবাদদাতা
শেরপুরের ঝিনাইগাতী উপজেলার খৈলকুড়া নাদিয়াতুল কুরআন নুরানী ও হাফিজিয়া মাদ্রাসায় শনিবার ভোর ৬ টায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরী (জিডি-৭২৫) করা হয়েছে। আগুনে মাদ্রাসাটির তিনটি কক্ষ পুড়ে শিক্ষার্থীরা ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছে। এতে অন্তত ২ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছে কর্তৃপক্ষ। ঘটনার খবর পেয়ে উপজেলা চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম বাদশা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাশেদুল হাসান ও থানার উপ-পরির্দশক (এসআই) সাজেদুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি মো. আমিনুল ইসলাম জানান, উপজেলার সদর ইউনিয়নের খৈলকুড়া গ্রামে ১৯৯৫ সালে এ মাদ্রাসা প্রতিষ্ঠা করা হয়। বর্তমানে ৪৮ জন ছাত্র পড়ালেখা করছে। শনিবার ভোরে হঠাৎ মাদ্রাসায় আগুন দেখে ছাত্ররা চিৎকার করতে থাকে। একপর্যায়ে আগুনের লেলিহান শিখা দেখে স্থানীয় গ্রামবাসী ছুটে এসে প্রায় এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু এরই মধ্যে মাদ্রাসার ৪৮ জন ছাত্রের আসবাবপত্র, বইপুস্তক ও প্রয়োজনীয় মালামাল পুঁড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ২ লাখ টাকার সম্পদ পুড়ে ভস্মীভূত হয়েছে।
এ বিষয়ে জানতে চাইলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার বিশ্বাস বলেন, ঘটনাটি গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখা হচ্ছে এবং আইনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।