| |

কাপাসিয়ায় বখাটে কর্তৃক কলেজ শিক্ষক হামলার শিকার প্রতিবাদে শিক্ষার্থীদের ক্লাস বর্জন; বিক্ষোভ

আফরোজা সুলতানা, কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধিঃ গাজীপুরের কাপাসিয়া উপজেলার টোক শরীফ মোমতাজ উদ্দিন আহম্মদ কলেজের ইসলামের ইতিহাস বিভাগের অধ্যাপক ও ভারপ্রাপ্ত উপাধ্যক্ষ মোঃ ওয়াজেদ আলী (৫৭) বখাটে কর্তৃক হামলার শিকার হয়েছেন। গুরুতর আহত অবস্থায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে কলেজ অধ্যক্ষ মোহাম্মদ তাজউদ্দীন বাদী হয়ে ১০ সেপ্টেম্বর বৃহস্পতিবার রাতে বখাটে আব্দুস ছালামের (৩২) বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন। উপজেলা আওয়ামীলীগ সভাপতি সাবেক এমপি মুহম্মদ শহীদুল্লাহ বৃহস্পতিবার সন্ধ্যায় শিক্ষককে দেখতে হাসপাতালে যান। শিক্ষকের উপর হামলার প্রতিবাদে শিক্ষার্থী-শিক্ষকরা ক্লাস বর্জন, কালো ব্যাজ ধারণ ও বিক্ষোভ মিছিল করেছে।
জানা যায়, উপজেলার সর্ব উত্তরে অবস্থিত টোক শরীফ মোমতাজ উদ্দিন আহম্মদ কলেজের প্রতিষ্ঠাকালীন অধ্যাপক মোঃ ওয়াজেদ আলীর উপর পার্শ্ববর্তী পালোয়ান বাড়ির আঃ খালেকের মাদকাশক্ত বখাটে পুত্র আব্দুস ছালাম ৯ সেপ্টেম্বর বুধবার বিকালে পরিকল্পিত ভাবে হামলা চালায়। হামলাকারী বখাটের বাঁশের আঘাতে শিক্ষকের মাথা ফেটে যায়। এ সময় কলেজ শিক্ষক ওয়াজেদ ক্যাম্পাসে অবস্থিত মসজিদে আছরের নামাজ পড়তে যাচ্ছিল।
এ ব্যাপারে কলেজ অধ্যক্ষ মোহাম্মদ তাজউদ্দীন জানান, কলেজের শিক্ষক ওয়াজেদের সাথে গত ২ দিন আগে ওই বখাটে ছালাম তুচ্ছ ঘটনা নিয়ে কথা কাটাকাটি ও র্দুব্যবহার করেছে। পরিকল্পিত ভাবে সে কলেজ ক্যাম্পাসে শিক্ষকের উপর হামলা চালিয়েছে। তাছাড়া কলেজ ছুটির পর ক্যাম্পাসটি আশপাশের মাদকাসক্তদের অভয়ারন্যে পরিনত হয়। এর প্রতিবাদ করলে প্রায়ই তাদের সাথে শিক্ষকদের বচসা হয়। এ থেকে পরিত্রানের জন্য অধ্যক্ষ স্থানীয় প্রশাসনের সহযোগিতা কামনা করেন। শিক্ষকের উপর হামলার প্রতিবাদে কলেজের ছাত্র-ছাত্রী, শিক্ষক ও অভিভাবকদের অংশ গ্রহনে শনিবার বেলা ১২টায় ক্যাম্পাসে মানব বন্ধন কর্মসূচি গ্রহন করা হয়েছে বলে তিনি জানান ।