| |

ইসলামপুর বাজারে তুলার কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডে ভস্মিভুত

জামালপুর প্রতিনিধি॥জামালপুরের ইসলামপুর ধর্মকুড়া বাজারের অগ্নিকান্ডে একটি তুলার কারখানাসহ তুলার গোদামঘরটি ভস্মিভুত হয়েছে। গত ১২ ফেব্রুয়ারী মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬ টায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
জানা যায়, ইসলামপুর পৌর এলাকার ধর্মকুড়া বাজারের রুহুল আমীনের মার্কেটের ভাড়াটিয়া জয়নাল আবেদীনের লেপ তোষক তুলার কারখানায় সন্ধায় হঠাৎ অগ্নিকান্ডের সুত্রপাত ঘটে। অতি অল্প সময়ের মধ্যে অগ্নিকান্ডের লেলিহান ভয়াবহতা ছড়িয়ে পড়লে খবর পেয়ে ইসলামপুর, দেওয়ানগঞ্জ, মেলান্দহ ও জামালপুর সদর থেকে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিটের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌছে। অবশেষে দীর্ঘ দেড় ঘন্টা প্রাণপণ চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন। এতে তুলা,ল্যাপ তোষক,আনুসাঙ্গিক মালামাল,মেশিনপত্রসহ প্রায় ১০ লক্ষাধিক টাকা ক্ষয়-ক্ষতির প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। স্থানীয় প্রত্যেক্ষদর্শীরা বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত ঘটেছে বলে জানিয়েছেন।
এ ব্যাপারে ইসলামপুর ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ আব্দুল গণির ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, কি কারণে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে তা এই মুহুর্তে বলা সম্ভব না। তবে তদন্তের পর বলা সম্ভব হবে বলে জানান।