| |

ভৈরবে ৩ ব্যবসা প্রতিষ্ঠানকে ৩৫ হাজার টাকা জরিমানা

নজরুল ইসলাম খায়রুল, কিশোরগঞ্জ প্রতিনিধি: কিশোরগঞ্জের ভৈরব উপজেলায় ভেজালবিরোধী অভিযান চালিয়ে তিন ব্যবসা প্রতিষ্ঠানকে ৩৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
গতকাল মঙ্গলবার (১৯ মার্চ) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত এই অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক মো. ইব্রাহীম হোসেন।
এসময় উপস্থিত ছিলেন-জেলা স্যানিটারি ইন্সপেক্টর শংকর চন্দ্র পাল, ভৈরব পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টর নাসিমা এবং ভৈরব উপজেলার স্যানিটারি ইন্সপেক্টর রুহুল আমিনসহ পুলিশ সদস্যরা।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক মো. ইব্রাহীম হোসেন জানান, বাজার তদারকির অংশ হিসেবে গতকাল মঙ্গলবার (১৯ মার্চ) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত কিশোরগঞ্জের ভৈরব উপজেলায় অভিযান চালানো হয়। এসময় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রক্রিয়াকরণের জন্য আরফা ফুড প্রডাক্টকে পাঁচ হাজার, মেয়াদোত্তীর্ণ ময়দা ব্যবহার করে বেকারি পন্য তৈরির দায়ে মেসার্স আইস এন্ড কোং বেকারিকে দশ হাজার এবং মানব স্বাস্থ্যের জন্য ক্ষতিকর রং ও কেমিক্যাল ব্যবহার করে বেকারি পণ্য তৈরির দায়ে রহিম বেকারিকে বিশ হাজার টাকাসহ মোট ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়া অভিযানে জব্দ করা ময়দা, রং ও অন্যান্য ভেজাল সামগ্রী বিনষ্ট করা হয়েছে বলেও জানান তিনি।