| |

আগামী এক মাসের মধ্যে নতুন প্রতিষ্ঠান এমপিও ভুক্তির সিদ্ধান্ত; শিক্ষামন্ত্রী

নকলা(শেরপুর)সংবাদদাতা:

শিক্ষামন্ত্রী ডাঃ দিপু মনি বলেছেন আগামী একমাসের মধ্যে ননএমপিও বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান এমপিও ভুক্তির সিদ্ধান্ত নেওয়া হবে।

শিক্ষামন্ত্রী শনিবার বিকেলে নকলা উপজেলার প্রাচীনতম শিক্ষা প্রতিষ্ঠান চন্দ্রকোনা রাজলক্ষ্মী উচ্চ বিদ্যালয়ের শতবর্ষপূর্তি ও পূর্ণমিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আরো বলেন, শিক্ষাখাতে পুজি, বিনিয়োগের চেয়ে আর কোন ভালো বিনিয়োগের যায়গা নেই। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিক্ষাখাতকে পুজি বিনিয়োগকে অগ্রাধিকার দিয়ে জেডিপির কমপক্ষে শতকরা ৪ ভাগ এ খাতে খরচ করার নির্দেশ দিয়েছিলেন। বর্তমান সরকার শিক্ষা ব্যবস্থায় বৈপ্লবিক উন্নতি সাধন করলেও জেডিপিতে এর শতকরা ২ ভাগ। তিনি বলেন, বাংলাদেশ আজ সারা বিশে^ উন্নয়নের রোল মডেল, আমাদের প্রধানমন্ত্রী মনে করেন দেশ ভালো থাকলেই দেশের মানুষ ভালো থাকবে, তাই তিনি সব সময় দেশের উন্নয়নে স্বপ্ন দেখেনে। প্রধানমন্ত্রীর স্বপ্নের ধারাবাহিকতায় রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপন, স্বপ্নের পদ্মা সেতু নির্মাণ ও মহাকাশে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট উৎক্ষেপনসহ বিশ^কে তাক লাগানো বিভিন্ন কাজ এ সরকার বাস্তবায়ন করছে।

শিক্ষামন্ত্রী বলেন, আগামী ১ এপ্রিল থেকে সারা দেশে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে। পরীক্ষার সাথে সংশ্লিষ্ট কেউ অন্যায় সুবিধা নেয়ার চিন্তা করে প্রশ্নফাঁসের মতো জগন্য কাজে জরিত হবেন না। সততা ও নৈতিকতার ভিত্তিতে পরীক্ষার দায়িত্ব পালন করবেন। প্রতারকরা ইন্টারনেটের মাধ্যমে প্রশ্ন ফাঁসের গুজব ছড়িয়ে অবৈধ অর্থ উপার্জনের চেষ্টা করে। কেউ প্রতারণার ফাঁদে পা দিবেন না।

শতবর্ষপূর্তি উদযাপন কমিটির আহবায়ক আক্রাম হোসেনের সভাপতিত্বে এ অনুষ্ঠানের উদ্বোধন করেন, নকলা-নালিতাবাড়ীর সংসদ সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। তিনি বলেন, শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশের মানুষ শুভ্রতার সুভাষ আলোর ছোয়া ও জ্ঞানের আলো পায়। তাছাড়া বর্তমান সরকার দেশের শিক্ষা ব্যবস্থাকে একটি কাঠামোতে নিয়ে আসার জন্য কাজ করছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ড. গাজী হাসান কামাল, জাতীয় বিশ^ বিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক মোফাখ্খারুল ইসলাম, ঢাকা বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর তাসলিমা খাতুন ও শেরপুরের জেলা প্রশাসক আনার কলী মাহবুব প্রমুখ।