| |

ফুলবাড়িয়ায় ভোটের মাঠে হিসাব-নিকাশ : শর ও পারভীন ভাইস চেয়ারম্যান নির্বাচিত

মো: আব্দুস ছাত্তার : গতকাল রবিবার চতুর্থ ধাপে অনুষ্ঠিত পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে ফুলবাড়িয়া উপজেলাতে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ১১৩ টি ভোট কেন্দ্রের বেশির ভাগ কেন্দ্রে ভোটারদের তেমন সাড়া না পড়লেও নানাবিধ হিসাব-নিকাশে ফলাফলে দারুন প্রভাব ফেলেছে। প্রার্থীদের হিসাব-নিকাশে ত্রুটি থাকায় ভোট প্রদানে ভাটা পড়ে। ফলে কৌশলের কাছে হেড়ে যান অনেক প্রার্থী। ভোটের মাঠ ও ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, অনেক প্রার্থী ভোটারের কাছে ভোট ই চায়নি। মাইকে কিছু প্রার্থীর গান বাজনা শুনেছেন কিন্তু কোন কর্মী, সমর্থক বা প্রার্থী কেউই ভোটের আবদার করেনি।
উপজেলার ৯নং শিবপুর বোর্ডের বাজার স.প্রা.বি. কেন্দ্রসহ বহু কেন্দ্রে নিরাপত্তা কর্মী, ভোট গ্রহণ কর্মকর্তারা বসে অলস সময় কাটাচ্ছেন। কেউ কেউ বলেছেন, ভাই আমরা অলস সময় পার করছি ছবি তুলে নেন। যেখানে ভোটারদের সারি থাকার কথা সেখানে ছাগল দাড়িয়ে ও বসে আছে।
আর সব কিছু ছাপিয়ে শেষ পর্যন্ত নিরপেক্ষ ভোট গ্রহণের ফলাফলে প্রায় সাড়ে ১২ ভাগ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। কন্ট্রোল রুমের সর্বশেষ তথ্য অনুযায়ী ভাইস চেয়ারম্যান পদে মোহাম্মদ শরাফ উদ্দিন শর (টিউবওয়েল) প্রতিক পেয়েছেন ১৪,৬৩৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মোঃ কামরুজ্জামান (তালা) পেয়েছেন ১২০০২ ভোট।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে পারভীন সুলতানা (হাঁস) পেয়েছেন ২০,৪৩৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি সংগিতা রানী সাহা (কলস) পেয়েছেন ১৫,৭৮১ ভোট।
পিতার পরিচয়ে শুরু থেকেই ভোটের মাঠে পারভীন সুলতানা মানুষের মুখে মুখে চাওড় হতে থাকে। পরিবারের ইমেজ এবং স্থানীয় নাগরিক এ দুটোই ভোটের মাঠে হিসাব পাল্টে দিতে থাকে এবং ভোটের মাঠ গরম হতে থাকে। সংগিতা রানী সাহা (কলস) প্রতিক নিয়ে ভোটের মাঠে বেশ আলোচনায় ছিল। কিন্তু স্থানীয় নাগরিক ও পরিবারের ইমেজ এসব কিছু ভোটের মাঠে প্রভাব ফেলে। আওয়ামীলীগের বৃহৎ অংশের সাপোর্ট পেয়েও বিজয়ের মালা পড়তে পারেননি শিক্ষিকা সংগিতা রানী সাহা।