| |

ফুলবাড়িয়ায় অসহায় কাঠ মিস্ত্রির পরিবারে নগদ অনুদান

মো: আব্দুস ছাত্তার : ফুলবাড়িয়া কাঠ মিস্ত্রি সমবায় সমিতির সক্রিয় সদস্য শফিকুল ইসলাম শফি এর আকস্মিক মৃত্যুতে পরিবারটি দারুন কষ্টে দিনতিপাত করছে। কারণ তিনিই ছিলেন ঐ পরিবারে একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। মৃত্যুকালে স্ত্রী ও তিন সন্তান রেখে গেছেন। সহায় সম্বল বলতে বাড়ি ভিটে ছাড়া আর কিছুই নেই। বিষয়টি ফুলবাড়িয়া কাঠ মিস্ত্রি সমবায় সমিতি লি: (রেজি: নং-৭১/৮৬) অনুধাবন করতে পেরে সাহায্যের হাত বাড়িয়ে দেন সমিতির সদস্যবৃন্দ। বৃহস্পতিবার (১১ এপ্রিল) সন্ধ্যার পর আলম এশিয়া পরিবহণ প্রা: লি: অফিসে ডেকে আনা হয় অসহায় পরিবারকে। সেখানে দেয়া হয় তাদের নগদ আর্থিক অনুদান। সমিতির সদস্যদের কাছ থেকে ৪০ হাজার টাকা তুলে আলম এশিয়া পরিবহণ প্রা: লি: চেয়ারম্যান এড. ইমদাদুল হক সেলিম ও পৌর মেয়র মো. গোলাম কিবরিয়া এর মাধ্যমে পরিবারের হস্তান্তর করা হয় অনুদানের এ টাকা। এ সময় নব নির্বাচিত ভাইস চেয়ারম্যান আলহাজ¦ শরাফ উদ্দিন শর, কুশমাইল ইউপি চেয়ারম্যান মো. শামছুল হক, সমিতির উপদেষ্টা আসাদুজ্জামান আসাদ, সভাপতি মো. আব্দুর রেজ্জাক, সাধারণ সম্পাদক মো. মফিজুল ইসলাম, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক মো. হারুন অর রশিদ প্রমুখ অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন।
পৌর মেয়র মো. গোলাম কিবরিয়া বলেন, যতদ্রুত সম্ভব পরিবারে একটি বিধবা ভাতার কার্ডের ব্যবস্থা, বিভিন্ন উৎসবে আর্থিক সহযোগিতারও আশ^াস দেন তিনি।
আলম এশিয়া পরিবহণ প্রা: লি: চেয়ারম্যান এড. ইমদাদুল হক সেলিম বৃত্তবানদের স্ব-স্ব অবস্থান থেকে অসহায় পরিবারকে সহযোগিতা করার অনুরোধ জানান এবং তিনি নিজেও সহযোগিতার আশ^াস দেন।
শ্রমিক নেতা মো. দুলাল জানান, মৃত্যুবরণকারী শফি ঢাকার মাওনায় একটি ফার্নিচার ফার্মে কাজ করতেন। মরহুম হৃদরোগে আক্রান্ত হয়ে মৃতুবরণ করেন এবং তিনি আমাদের সংগঠনের একজন সক্রিয় সদস্য ছিলেন। পরিবারে উপার্জনক্ষম বলতে তিনিই ছিলেন। তার বড় সন্তানের বয়স ১২/১৩ বছর অসহায় এ পরিবারের পাশের্^ দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব।