| |

দেওয়ানগঞ্জে রেলওয়ের অভ্যান্তরীন কোন্দলে দূর্ভোগে যাত্রীরা

জামালপুর প্রতিনিধি॥রেলওয়ের অভ্যান্তরীন কোন্দলের কারনে দূর্ভোগে পড়েছে যাত্রীরা। গত ১৩ মে সোমবার জামালপুরের ইসলামপুর রেল স্টেশনে কোন সিগনাল না পাওয়ায় দেওয়ানগঞ্জ গামী যাত্রী সাধারণের এমন দুর্ভোগের স্বীকার হতে হয়েছে।
জানাগেছে,দেওয়ানগঞ্জ রেলওয়ে স্টেশন মাস্টার রফিকুল ইসলামের সাথে ওই স্টেশনের ফোরম্যান আব্দুল আওয়ালের অভ্যান্তরীন কোন্দলের সৃষ্টি হয়। কোন্দলের জের ধরে সোমবার দুপুরে ফোরম্যান আব্দুল আওয়ালের নেতৃত্বে এলএম সোলাইমান, তাহের মিয়া, মাসুদ সহ ৭ থেকে ৮ জন স্টেশন মাস্টারের অফিস রুমে গিয়ে তাকে মারধর করে। এ সময় স্টেশন মাস্টারকে অন্যরা উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন ফলে ট্রেন চলাচল বিঘিœত হয়। বর্তমানে তিনি চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। এই ঘটনায় ঢাকা থেকে ছেড়ে আসা দেওয়ানগঞ্জগামী ৪৭ নং কমিউটার ট্রেন দেওয়ানগঞ্জ স্টেশন মাস্টারের ক্লিয়ারেন্স না পাওয়ায় প্রায় ৩ ঘন্টা ইসলামপুর স্টেশনে দাড়িয়ে থাকে। ট্রেন বিলম্ব হওয়ায় সিডিউল মোতাবেক কমিউটার ট্রেনটি দেওয়াগঞ্জে না পৌছায় রংপুর, গাইবান্ধা সহ যমুনা নদীর উপাড়ের যাত্রীরা নৌ ঘাটে গিয়ে নৌকা না পেয়ে চরম দূর্ভোগে পড়ে। এ ঘটনায় যাত্রীরা ক্ষোভ প্রকাশ করেন।

দেওয়ানগঞ্জ রেলওয়ে স্টেশন মাস্টার রফিকুল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনি জানান, উর্ধতন কর্তৃপক্ষ এই ঘটনাকে কেন্দ্র করে ঢাকায় ৪ সদস্য বিশিষ্ট তদন্ত টিম গঠন করেছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য আমাকে আশ^াস দিয়েছেন। এ ব্যাপারে ইসলামপুর রেলওয়ে স্টেশন মাস্টার মো: মিজানুর রহমান জানান, দেওয়ানগঞ্জগামী কমিউটার ট্রেনটি এখানে ৩ ঘন্টা অপেক্ষায় ছিল। আমরা কোন সিগনাল না পাওয়ায় ট্রেনটি ছাড়তে পারিনি। সিগনাল পাওয়ার পর ছেড়ে দিয়েছি।