| |

কেন্দুয়ায় সূতি নদীর ওপর বাঁশের সেতু নির্মাণ

মহিউদ্দিন সরকারঃ কেন্দুয়া( প্রতিনিধি) নেত্রকোনার কেন্দুয়া ও কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার সীমান্তে সূতি নদীর ওপর মোজাফরপুর ইউনিয়ন পরিষদের উদ্যোগে লক্ষাধিক টাকা ব্যয়ে ৬০ মিটার বাঁশের সেতু নির্মাণ করা হয়েছে।বুধবার বিকালে দু’দিক থেকে একই সময়ে ওই সেতুর আনুষ্ঠানিক উদ্বোধন করেন কেন্দুয়া ও তাড়াইল উপজেলার নির্বাহী কর্মকর্তা।
দুই উপজেলার জনপ্রতিনিধি ও সাধারন জনগণকে সঙ্গে নিয়ে সেতু পারাপারের মাধ্যমে একে অপরের সঙ্গে কুশল বিনিময় করেন।সেতু উদ্বোধনের পর এক সুধি সমাবেশে বক্তব্য রাখেন কেন্দুয়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মা, রাউতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরিফ উদ্দিন জুয়েল, মোজাফরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এন.এ.এম জাহাঙ্গীর চৌধুরী, তাড়াইল উপজেলা নির্বাহী কর্মকর্তা তারেক মাহমুদ, কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান রুহুল ইসলাম ও কেন্দুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নূরুল ইসলাম। এসময় প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধি সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
উপজেলা চেয়ারম্যান তার বক্তব্যে বলেন, দীর্ঘদিন পরে হলেও ওই সূতি নদীর উপর একটি বাঁশের সেতু নির্মানের ফলে দুই উপজেলার জনগণের যোগাযোগের যে সেতুবন্ধন রচনা হয়েছে তা আগামী দিনে আরো সুন্দর হবে। এখানে পাকা সেতু নির্মান হয়ে জনগণের সব দাবী পূরণ করবে।কেন্দুয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম জানান ইউ.জি.পি.পি প্রকল্পের আওতায় ননওয়েষ্ট কস্টের টাকায় ওই সেতুটি নির্মান করা হয়েছে। মোজাফরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উদ্যোগ নিয়ে এ কাজটি করেছেন। এই সেতু নির্মানের ফলে স্থানীয় জনগণ খুব খুশি।দুই উপজেলার নির্বাহী কর্মকর্তা তাদের বক্তব্যে ওই সেতুর গুরুত্ব তুলে ধরে বলেন, এই সেতু নির্মাণের ফলে দুই উপজেলার প্রায় অর্ধশতাধিক গ্রামের হাজার হাজার জনগোষ্ঠী যোগাযোগ সহ আর্থসামাজিক উন্নয়নে বিরাট অবদান রাখবে। এই অঞ্চলের উৎপাদিত কৃষি পন্য বাজারজাত করণের ক্ষেত্রে এই সেতু বিরাট ভূমিকা পালন করবে।