| |

কিশোরগঞ্জে চিকিৎসককে লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন

নজরুল ইসলাম খায়রুল : কিশোরগঞ্জে ট্রেনে এক চিকিৎসককে লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।
গতকাল বৃহস্পতিবার (০৪ জুলাই) দুপুরে কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের সামনে এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) কিশোরগঞ্জ জেলা শাখা।
মানববন্ধনে বক্তারা অভিযুক্ত মৌলভীবাজার সদর উপজেলার সহকারী কমিশনার (ভুমি) সুনজিত কুমার চন্দের শাস্তির দাবি জানান।
মানববন্ধনে বক্তব্য রাখেন-জেলা বিএমএর সভাপতি ডা. মাহবুব ইকবাল, সাধারণ সম্পাদক ডা. আব্দুল ওয়াহাব বাদল, প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. আ.ন.ম. নৌশাদ খান, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডা. দীন মোহাম্মদ, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মিয়া মো. ফেরদৌস, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আসাদ উল্লাহ প্রমুখ। মানববন্ধনে চিকিৎসক, নার্সসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেন।
উল্লেখ্য, প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজের প্রভাষক ডা. রাফিউল সিরাজ গত ২১ জুন সন্ধ্যার দিকে ঢাকা থেকে সিলেটগামী জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনে করে বন্ধুর বিয়ের অনুষ্ঠানে যাচ্ছিলেন। ট্রেনটি হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ স্টেশনের কাছে গেলে ট্রেনে ধূমপান করছিলেন মৌলভীবাজার সদর উপজেলার সহকারী কমিশনার (ভুমি) সুনজিত কুমার চন্দ। এ সময় ডা. রাফিউল সিরাজ ধূমপান না করার জন্য অনুরোধ করলে তিনি ক্ষুব্ধ হয়ে ওঠেন। এক পর্যায়ে তার সঙ্গে থাকা লোকজন ও পুলিশ দিয়ে শারীরিক ও মানসিকভাবে লাঞ্ছিত করেন।
এ ঘটনায় গত ২৪ জুন হবিগঞ্জের জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে বলে জানা যায়।