| |

সকলের সম্মিলিত প্রচেষ্টায় দেশকে আমরা উন্নত দেশে পরিণত করব- জেলা প্রশাসক

ভালুকা সংবাদদাতা
ময়মনসিংহের নবাগত জেলা প্রশাসক মো. মিজানুর রহমান বলেছেন, আমাদের দেশ অর্থনৈতিকভাবে দ্রুত এগিয়ে যাচ্ছে। আর এর প্রধান কারিগর হচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলমত নির্বিশেষে আমরা একত্রে কাজ করে দেশকে উন্নত দেশে পরিনত করব। তবে সরকারের একার পক্ষে সবকাজ করা সম্ভব নয়্। সকলের সম্মিলিত প্রচেষ্টাতেই আমরা এগিয়ে যাব। স্বাধীনতা বিরোধীদের ছাড়া সকল স্তরের মানুষকে নিয়ে ২০২০ সালে আমরা ‘মুজিব বর্ষ’ উদযাপন করবো। আমাগী বছর যাতে একজন ভিক্ষুকও না থাতে সে লক্ষ্যে কাজ করতে হবে। স্বভারের ভিক্ষুক ও ঘুসখোরদের বিরুদ্ধে আমাদের সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। মনে রাখতে হবে ঘুস দেওয়া নেওয়া সমান অপরাধ।
গতকাল রবিবার দুপরে ভালুকা উপজেলার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও উপজেলায় কর্মরত কর্মকর্তাগণের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে যারা বিশ^াস করে, তারা অসহায় দুঃখী মানুষকে কষ্ট দিতে পারেনা। দুর্নীতি করতে পারেন। যারা দুর্নীতি করেনা তারা না খেয়ে থাকেনা। মনে রাখতে হবে, দুর্নীতি মুক্ত থাকলে ভাল থাকা যায়, শান্তিতে থাকা যায়। তিনি উপজেলা প্রতিটি বিদ্যালয়ে গিয়ে সভা সমাবেশ করে কোমলমতি শিক্ষার্থীদেরকে দুর্নীতির বিরুদ্ধে সচেতন ও দুর্নীতি বিরোধী মনষ্ক করে গড়ে তুলার জন্য উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির প্রতি আহবান জানান। একই সময় তিনি ডেঙ্গু ও গুজব প্রতিরোধে সকলকে এগিয়ে আসার আহবান জানান।
উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত ঐ মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ আবুল কালাম আজাদ, ভালুকা পৌর সভার মেয়র ডা. একেএম মেজবাহ উদ্দিন কাইয়ুম, উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু, মহিলা ভাইস চেয়ারম্যান ড. শেলিনা রশিদ, ভালুকা মডেল থানার ইন্সপেক্টর মাজহারুল ইসলাম, উপজেলা সহকারী প্রোগ্রামার নূরে আলম সিদ্দিকী, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি এডভোকেট শওকত আলী, ভালুকা সরকারী কলেজের অধ্যক্ষ আবদুর রউফ, ইউপি চেয়রম্যান বাদশাহ মিয়া, শাহ আলম তরফদার, পৌর সভার কাউন্সিলর মোখলেছুর রহমান মুকুল, ভালুকা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার কেএম আবুল হোসেন মিলন, বিশিষ্ট মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা খান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. চাঁন মিয়া, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জুয়েল আশরাফ, ওসিএলএসডি আবুল বাশার, নারী উদ্যোক্তা তাছলিমা আক্তার প্রমূখ করেন। ওই মতবিনিময় সভায় উপজেলার বিভিন্ন শ্রেণিপেশার মানুষ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সভায় তিনি ভালুকা উপজেলা মিডিয়া কর্ণারের উদ্বোধন করেন এবং পরে তিনি সামাজিক সংগঠন অভ্যূদয়ের উদ্যোগে ভালুকা উপজেলায় পাখীর জন্য নিরাপদ আবাসন স্থাপন কর্মসূচি ও পৌর সভার মশক নিধন কর্মসূচির উদ্বোধন করেন।