| |

কৃষি উন্নয়নের অবদানের স্বীকৃতি স্বরূপ আজীবন সম্মাননা পেলেন মতিয়া চৌধুরী

মুহাম্মদ হযরত আলী :
নকলা-নালিতাবাড়ী (শেরপুর-২) আসনের সংসদ সদস্য মতিয়া চৌধুরী, কৃষকদের কল্যাণ, দারিদ্র নিরসন, টেকসই উন্নয়ন এবং কৃষির উন্নয়নে অসামান্য অবদান রাখায় আজীবন সম্মাননা পেয়েছেন। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, কৃষি মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীকে ১৪ নভেম্বর বৃহস্পতিবার ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) আয়োজিত ‘উন্নয়ন মেলা ২০১৯’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা তার হাতে সম্মাননা তুলে দেন। পুরস্কার হিসেবে সম্মাননাপত্র, ক্রেস্ট ও ৫০ হাজার টাকার চেক তুলে প্রদান করা হয়।
পিকেএসএফ চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জামান আহমদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামা, পিকেএসএফ’র ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মইনুদ্দিন আবদুল্লাহ, মন্ত্রিপরিষদের সদস্যবৃন্দ, প্রধানমন্ত্রীর উপদেষ্টাগণ, সংসদ সদস্যবৃন্দ, ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ, বিশিষ্ট ব্যক্তিবর্গ, বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, হাইকমিশনার এবং মিশন প্রধানগণসহ বিদেশি কূটনীতিকবৃন্দ ও আমন্ত্রিত অতিথিগণ।
উল্লেখ্য, মতিয়া চৌধুরী শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) আসনে ৫ বারের নির্বাচিত সংসদ সদস্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন ১৯৯৬, ২০০৮ ও ২০১৪ সালের সরকারের কৃষিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। তার দায়িত্ব পালনকালীন সময়েই দেশের কৃষিক্ষেত্রে ব্যাপক উন্নয়নের কারণে সরকারপ্রধান শেখ হাসিনা আন্তর্জাতিক সেরেস পদক ও জাতিসংঘের ডিপ্লোমা অ্যাওয়ার্ড পদকে ভূষিত হন।