| |

কর অঞ্চল ময়মনসিংহের উদ্যোগে আয়কর মেলা শুরু

রঞ্জন মজুমদার শিবু: “সুখি স্বদেশ গড়তে ভাই আয়করের বিকল্প নাই, আয়করে প্রবৃদ্ধি দেশ ও দশের সমৃদ্ধি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে গতকাল বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সকালে ময়মনসিংহে সার্কিট হাউজ মাঠ সংলগ্ন জেলা ক্রীড়া সংস্থার জিমনেশিয়ামে সপ্তাহ ব্যাপী আয়কর মেলা শুরু হয়েছে। বেলুন ও পায়ড়া উড়িয়ে মেলার উদ্বোধন করেন কর অঞ্চল ময়মনসিংহের কর কমিশনার মোঃ ফজলুর রহমান। এসময় সাথে ছিলেন পরিদর্শী যুগ্ন কর কমিশনার মোহাম্মদ আব্দুল্লাহ, পরিদর্শী রেঞ্জ-৪ কর অঞ্চল ময়মনসিংহ সৌমিত্র কুমার ভৌমিক, অতিরিক্ত কর কমিশনার মোঃ শামীমুর রহমান, সহকারী কর কমিশনার সদস দপ্তর (প্রশাসন) মোঃ শামীম আহমেদ, সহকারী কর কমিশনার সার্কেল-৩ রাফাত তাহমিদ খান, সহকারী কর কমিশনার সার্কেল-৪, উপ কর কমিশনার সদর দপ্তর( প্রায়োগিক) এস এম মেহেদী হাসান, দি ময়মনসিংহ ষ্ট্যাক্সেস বার এসোসিশেন সভাপতি এডভোকেট সাদিক হোসেন,সর্বোচ্চ করদাতা মাহবুব রেজা করিমসহ কর কমিশনার কার্যালয়ের কর্মকর্তা ও করদাতাগণ উপস্থিত ছিলেন। ।

কর কমিশনার মো: ফজলুর রহমান জানান, প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মেলা চলবে। মেলায় সম্মানিত করদাতাগণের সুবিধার্থে সকল প্রকার সহায়তার জন্য হেল্প ডেক্স রয়েছে।যেখানে বিনা পয়সায় সেবা প্রদান করা হবে। ফলে করদাতাগণ আনন্দঘন ও উৎসব মুখর পরিবেশে কর পরিশোধ করতে পারবেন।
নতুন ও পুরাতন করদাতাদের জন্য বিভিন্ন সেবা দেওয়া হবে, তার মধ্যে আয়কর রির্টান গ্রহণ, ব্যাংক বুথে আয়কর জমা, আয়কর রির্টান পূরণ সর্ম্পকে পরামর্শ, নতুন করদাতাগণের টিআইএন, রেজিষ্ট্রেশন সম্পাদন, পুরাতন করদাতাগণের টিআইএন, রি-রেজিষ্ট্রেশন সম্পাদন, ভ্যাট সংক্রান্ত পরামর্শ, সঞ্চয়পত্র সংক্রান্ত পরামর্শ।