| |

শিক্ষার মানোন্নয়নে দেশব্যাপী সরকারের অভূতপূর্ব উন্নয়ন কাজের ছোঁয়া ময়মনসিংহ টিচার্স ট্রেনিং কলেজেও লেগেছে

স্টাফ রিপোর্টার ঃ শিক্ষার মানোন্নয়নে বর্তমান সরকার প্রাইমারী থেকে শুরু করে উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান সমুহের শিক্ষার পরিবেশ ও অবকাঠামোগত উন্নয়ন, শিক্ষকদের দক্ষতাবৃদ্ধি সহ ব্যাপক কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। দেশব্যাপী শিক্ষাক্ষেত্রে সরকারের অভূতপূর্ব উন্নয়ন কাজের ছোঁয়া ময়মনসিংহের টিচার্স ট্রেনিং কলেজ (পুরুষ) এ লেগেছে। কলেজটিতে উন্নয়ন কাজের জোয়ার বইছে। অধিক আকর্ষনীয় হয়ে উঠছে কলেজটি।
কলেজটিতে কোটি কোটি টাকার উন্নয়ন কাজের মধ্যে রয়েছে প্রস্তাবিত দশ (১০) তলা বিশিষ্ট একটি বৃহৎ একাডেমীক ভবন, একটি আধুনিক ডরমেটরী ও প্রতিটি ১শ’ শয্যাবিশিষ্ট আধুনিক মানের ২ টি হোস্টেল। যার ১টি মহিলাদের ও অপরটি পুরুষদের। প্রস্তাবিত এই বৃহৎ ৩ টি কাজ ছাড়াও কলেজটিতে ইতোমধ্যে বহুকাজ হয়েছে ও হচ্ছে। সদ্য সমাপ্ত ও চলমান উন্নয়ন মূলক কাজগুলো হচ্ছে- কলেজে ডাইনামিক ওয়েভ সাইট স্থাপন যা ধর্মমন্ত্রী আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমান উদ্বোধন করেন, দুইশ’ আসন বিশিষ্ট শীতাতপ নিয়ন্ত্রিত সুন্দর অডিটোরিয়াম, পুরানো হোস্টেল গুলোকে উন্নতমানে রূপান্তর, অপটিক্যাল ফাইবার ক্যাবলে (১০ এমবিপিএস) লীড্জ লাইন ইন্টারনেট সংযোগ, মোট ১২ টি মাল্টিমিডিয়া ক্লাশরুম স্থাপন, কলেজের সকল বিল্ডিং এ নিরাপদ পানি সরবরাহে নতুন পানির লাইন স্থাপন, অফিস কক্ষসমুহে সকলের জন্য টেবিলের ব্যবস্থা সহ আধুনিকায়ন, প্রতিটি বিল্ডিং এর ছাদ-দেয়াল সহ সারা ক্যাম্পাসের ঝোপঝাড় আবর্জনা অপসারন করে পরিষ্কার-পরিচ্ছন্নকরন, সারা ক্যাম্পাস আলোকসজ্জাকরন, ক্যাম্পাসের নিরাপত্তার জন্য আনসার বাহিনী নিয়োগের ব্যবস্থাকরন ও কলেজের মসজিদটি আধুনিকায়ন। এসব ছাড়াও কলেজটিতে সকল পরীক্ষা নকলমুক্ত উপায়ে অনুষ্ঠিত হচ্ছে এবং জাতীয় পর্যায়ের প্রশিক্ষন সমুহ অত্যন্ত নিয়ম-শৃংখলা ও সুনামের সঙ্গে পরিচালিত হচ্ছে।
কলেজ কর্তৃপক্ষের একটি সুত্র জানায়, প্রস্তাবিত বহুতল একাডেমীক ভবন, অত্যাধুনিক ডরমেটরী ও অত্যাধুনিক ২টি হোস্টেলের (মহিলা ও পুরুষ) নির্মানকাজ খুবশীঘ্রই শুরু হবে। সম্ভাব্য ময়মনসিংহ শিক্ষা বোর্ডের কাজকর্মও প্রাথমিক ভাবে এই কলেজ ক্যাম্পাসেই চলবে বলেও সুত্র জানায়।