| |

মুক্তাগাছায় পুলিশের উদ্যোগে থানা গেটে হেলমেট বিক্রি

মুক্তাগাছা (ময়মনসিংহ) প্রতিনিধি
মোটর সাইকেল চালক ও যাত্রীদের হেলমেট পড়ার আগ্রহ বাড়াতে দিনভর সচেতনতায় কাজ করেছে মুক্তাগাছা থানা পুলিশ। চালক ও যাত্রীদের হেলমেট পড়াতে বাধ্য করা হয়। তাদের সুবিধার্থে থানা গেটেই পুলিশের তত্ববধানে বিক্রি করা হয় হেলমেট ।
মুক্তাগাছা থানার ওসি আলী মাহমুদ ও ওসি (তদন্ত) জাহাঙ্গীর আলমের নেতৃত্বে গতকাল বৃহস্পতিবার দুপুর থেকে থানার গেটে অবস্থান নেয় একদল পুলিশ। হেলমেট ছাড়া মোটর সাইকেল চালক ও যাত্রীদের দেখা মাত্রই তাদের আটকে দেওয়া হয়। হেলমেট ছাড়া কোনো মোটর সাইকেল যেতে দেওয়া হয়নি থানার সামনে দিয়ে। যাদের হেলমেট ছিল না, তাদের বাধ্য করা হয় হেলমেট কিনতে ও হেলমেট সংগ্রহ করতে। চালক ও যাত্রীদের সুবিধার্থে থানার গেটেই বসানো হয় হেলমেটের দোকান। জান্নাত বাজাজের প্রায় অর্ধশত হেলমেট বিক্রি হয় এ দিন। প্রতি হেলমেট বিক্রি হয় ১৫শ’ টাকায়। এছাড়া থানার গেটে টানিয়ে দেওয়া হয়, হেলমেট ছাড়া থানার ভেতরে প্রবেশ নিষেধ ,এমন কয়েকটি ব্যানার।
ওবায়দুর রহমান নামে এক মোটর সাইকেল চালক বলেন, হেলমেট ছাড়া থানার সামনে দিয়ে যাওয়ার সময় পুলিশ তাকে আটকে দেয়। পরে সেখান থেকে হেলমেট কেনার পর তাকে ছেড়ে দেওয়া হয়। তিনি বলেন, এটা অবশ্যই ভাল একটি উদ্যোগ। নিজের জীবন রক্ষার্থে হেলমেট ব্যবহার জরুরি।
থানার ওসি আলী মাহমুদ বলেন, মোটর সাইকেল চালক ও যাত্রীদের হেলমেট ব্যবহারের প্রয়োজনীয়তা বুঝিয়ে দেওয়া হয়। এমনকি চালক ও যাত্রীদের হেলমেট ব্যবহারে বাধ্য করা হয়। ওসি আরও বলেন, চালক ও যাত্রীদের সুবিধার্থে থানার গেটেই হেলমেটের দোকান বসানো হয়েছিল এ দিন।