| |

ছাত্রজীবনে সময়ের অপচয় করলে ভবিষ্যৎ জীবন ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা থাকে-জনপ্রশাসন প্রতিমন্ত্রী

রঞ্জন মজুমদার শিবু: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি বলেছেন, দুর্নীতি উন্নয়নকে বাধাগ্রস্থ করে। গতকাল মঙ্গলবার (১০ ডিসেম্বর) সকালে ময়মনসিংহে শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। তিনি আরো বলেন, বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে নিজেকে একটি সম্মানজনক জায়গায় প্রতিষ্ঠিত করতে পেরেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে। দুর্নীতির কারণে উন্নয়নের এই অব্যাহত গতিধারা ব্যাহত হতে পারে। তাই দুর্নীতির কারণে উন্নয়ন যেন বাধাগ্রস্ত না হয় সে বিষয়ে সকলকে সজাগ থাকতে হবে। প্রতিমন্ত্রী আরো বলেন, বর্তমান সরকার দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থান গ্রহণ করেছে । দুর্নীতিমুক্ত সমাজ গড়তে দেশকে উন্নত সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করতে সকলকে আন্তরিক ভাবে কাজ করতে হবে।
ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্য করে প্রতিমন্ত্রী বলেন, ছাত্রজীবনে সময়ের অপচয় করলে ভবিষ্যৎ জীবন ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা থাকে। এই সময়ে পড়ালেখার প্রতি অবহেলা দেখালে ভবিষ্যতে লক্ষ্যচ্যুত ও বিপদগ্রস্ত হওয়ার সম্ভাবনা থাকে । তাই নিজের ভবিষ্যৎ জীবনকে সুন্দর করে গড়ে তুলতে হলে ছাত্রজীবনে কঠোর পরিশ্রম করতে হবে । এসময় প্রতিমন্ত্রী নিজেদেরকে সফল মানুষ হিসেবে গড়ে তুলে দেশ ও জনগণের কল্যাণে কাজ করতে ছাত্র-ছাত্রীদের প্রতি আহ্বান জানান । তিনি ছাত্র-ছাত্রীদের মুক্তিযুদ্ধের চেতনায় কাজ করার জন্যও আহ্বান জানান।
শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজের অধ্যক্ষ ড. এ. কে. এম. আব্দুর রফিকের সভাপতিত্বে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য মনিরা সুলতানা মনি, ময়মনসিংহ িিসটি করপোরেশনের মেয়র মো: ইকরামুল হক টিটু, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমান, জেলা প্রশাসক মো: মিজানুর রহমান, ময়মনসিংহ জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মো: জহিরুল হক খোকা, মহানগর আওয়ামীলীগ সভাপতি এহতেশামুল আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন । স্বাগত বক্তব্য রাখেন অধ্যাপক মফিজুন নুর খোকা। সঞ্চালনায় ছিলেন অধ্যাপক এ কে এম দেলোয়ার হোসেন মুকুল।