| |

ময়মনসিংহে শিল্পাচার্য জয়নুল আবেদিনের ১০১তম জন্মবার্ষিকী উপলক্ষে জয়নুল সংগ্রহশালায় শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা

: ময়মনসিংহস্থ শিল্পাচার্য জয়নুল আবেদিন সংগ্রহশালার উদ্যোগে ২৯ ডিসেম্বর ২০১৫ বিকাল ০৩.০০টা থেকে ০৫.০০টা পর্যন্ত শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা সংগ্রহশালা প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

শিল্পাচার্য জয়নুল আবেদিন সংগ্রহশালার উপ-কীপার(সম) ড.বিজয় কৃষ্ণ বণিকের সভাপতিত্বে অনুষ্ঠিত চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন করেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের সহকারী অধ্যাপক শিল্পী নগরবাসী বর্মণ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শিল্পী তপন কুমার সরকার,সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান, চারুকলা বিভাগ,জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়,শিল্পী বাদল চক্রবর্তী প্রমুখ।

শিশু শ্রেণি থেকে দশম শ্রেণির ছাত্র/ছাত্রীদের মোট চারটি বিভাগে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। এর মধ্যে শিশু থেকে প্রথম শ্রেণি ক-বিভাগে উন্মুক্ত (ইচ্ছেমত),দ্বিতীয় শ্রেণি থেকে চতুর্থ শ্রেণি খ-বিভাগে শীতের সকাল,পঞ্চম শ্রেণি থেকে সপ্তম শ্রেণি গ-বিভাগে রাজাকার মুক্ত বাংলাদেশ এবং অস্টম শ্রেণি থেকে দশম শ্রেণি ঘ-বিভাগে জয়নুলের প্রতিকৃতি আঁকার বিষয় নির্ধারণ করা হয়। প্রতিযোগিতায় মোট ১১৬ জন শিশু শিল্পী অংশগ্রহণ করে। এর মধ্যে ক-বিভাগে ৪৭ জন, খ-বিভাগে ৪০ জন, গ-বিভাগে ১৮ জন এবং ঘ-বিভাগে ১১ জন।

উল্লেখ্য, আগামী ১৫ জানুয়ারি ২০১৬ বিকেল ৩.০০টায় জয়নুল ভাস্কর্য উন্মোচন, ৮৭ জন শিশু শিল্পীর ১২৭টি চিত্রকর্ম নিয়ে ০৭ দিনব্যাপি চিত্রকর্ম প্রদর্শনীর উদ্বোধন, জয়নুল স্মরণ সভা এবং বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ সংগ্রহশালায় অনুষ্ঠানের ব্যাপক আয়োজন করা হয়েছে।