| |

ভালুকা বিএডিসি’র সাবেক কর্মকর্তা শামছুল হক আর নেই

অনন্ত আহাম্মেদ রিফাত ঃ ভালুকা উপজেলা বি.এ.ডি.সি’র সাবেক কর্মকর্তা শামছুল হক (৬৩) হৃদরোগে আক্রান্ত হয়ে গত মঙ্গলবার (১ সেপ্টেম্বর) ঢাকার একটি হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্নালিল্লাহে রাজেউন)। গত বৃহস্পতিবার (২৭ আগস্ট) হঠাৎ স্ট্রোক করলে তাঁকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি দেখে ময়মনসিংহ হাসপাতালের কর্মরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ঢাকায় র‌্যাফার করেন। পরবর্তীতে তার পরিবার তাঁকে দ্রুত ঢাকা নিয়ে যান। অবশেষে গত মঙ্গলবার সন্ধ্যা ৬.২০ মিনিটে ঢাকার একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যু কালে তিনি স্ত্রী, ২ মেয়ে, ভাই-বোন, নাতীসহ বহু স্বজন-গুনগ্রাহী রেখে গেছেন।
মরহুমের প্রথম জানাযার নামাজ গতকাল (বুধবার) সকাল ৮টায় নিজ গ্রামের বাড়ী সদর উপজেলার কাতলাসেন এ অনুষ্ঠিত হয়। পরবর্তীতে তাঁর লাশ নেয়া হয় ভালুকায়। ভালুকা পৌরসভার ১নং ওয়ার্ড এর আজিম উদ্দিন স্কুল মাঠে ২য় জানাজার নামাজ অনুষ্ঠিত হয় এবং নিকটস্থ গোরস্থানে দাফন সম্পন্ন হয়।
উল্লেখ্য মরহুম শামছুল হক সদর উপজেলার দাপুনিয়া ইউনিয়নের কাতলাসেন গ্রামের মৃত নায়েব আলীর পুত্র। নিজ কর্মস্থল ভালুকায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারের মোঃ কাদির মিয়ার বড় কন্যাকে বিয়ে করেন। তার পর থেকে ভালুকাতেই পরিবার পরিজন নিয়ে দীর্ঘ দিন ধরে স্থায়ী ভাবে বসবাস করে আসছিলেন।