| |

জামালপুরে পেঁয়াজের বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযান॥ ৩ ব্যবসায়ীকে জেল-জরিমানা

জামালপুর প্রতিনিধি॥জামালপুরে অতিরিক্ত মুল্যে পেঁয়াজ বিক্রি ও মুল্য তালিকা টাঙ্গানো না থাকায় সদর উপজেলার কেন্দুয়া কালিবাড়ি বাজার ও হাজিপুর বাজারে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ৩ পেঁয়াজ ব্যবসায়ীকে জেল-জরিমানা করেছে।
গত বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভুমি) মাহমুদা বেগমের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত এ অভিযান পরিচালনা করেন।
ভ্রাম্যমান আদালত সুত্র জানায়, কেন্দুয়া কালিবাড়ি বাজারে অতিরিক্ত মুল্যে পেঁয়াজ বিক্রি করায় চাঁন মিয়াকে ৫ হাজার টাকা ও দোকানে টাঙ্গানো পণ্যের মুল্য তালিকায় পেঁয়াজের মুল্য নির্ধারন না থাকায় আবুল কাশেমকে ১০ হাজার টাকা এবং হাজিপুর বাজারে অতিরিক্ত মুল্যে পেঁয়াজ বিক্রি করায় পেঁয়াজ ব্যবসায়ী লাল মিয়াকে ১০ হাজার টাকা জরিমানা করেন। এসময়ে জরিমানা অনাদায়ে ৭ তাকে দিনের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদা বেগম বলেন, যেখানেই পেঁয়াজ নিয়ে মধ্যস্বত্বভোগীদের বাজার অস্থিতিশীলের খবর পাওয়া যাবে সেখানেই অভিযান চালানো হবে। পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখতে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তিনি।