| |

ফুলবাড়ীয়ায় বীরঙ্গনা জয়ন্তি রানী পেলেন বিধবা ভাতা

ফুলবাড়িয়া প্রতিনিধি ঃ শ্রীমতি জয়ন্তী রানী (৬০)। স্বাধীনতা যুদ্ধে স্বামীকে হারিয়েছেন, নিজেও হয়েছেন পাকবাহিনীর নির্যাতনের স্বীকার। স্বামী নিতাই চন্দ্র পায়নি মুক্তিযুদ্ধার স্বীকৃতি আর তিনি পাননি বীরঙ্গনার স্বীকৃতি।
ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলা ভবানীপুর ইউনিয়নের দরিদ্র ভাইয়ের বাড়িতে থেকে অর্ধাহারে ও অনাহারে দিনাতিপাত করে যাচ্ছেন বীরঙ্গনা এ নারী। স্থানীয়দের সহযোগীতায় উপজেলা আ’লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এডভোকেট ইমদাদুল হক সেলিম বিরঙ্গনা শ্রীমতি জয়ন্তী রানীকে ভবানীপুর গ্রাম থেকে খুঁজে বের করে তাকে বিধবা ভাতার কার্ডের ব্যবস্থা করে দেন। সরকারের এ সামান্য সহযোগিতা পেয়েই বীরঙ্গনা নারী দারুন খুশি।
গতকাল রবিবার বিকেলে উপজেলা মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধে শ্রীমতি জয়ন্তী রানীকে বিধবা ভাতার ১১ হাজার ১শ টাকা ও শীতবস্ত্র হাতে তোলেদেন এড. ইমদাদুল হক সেলিম। এসময় উপজেলা সমাজ সেবা অফিসার কামরুজ্জামান কবীর, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবু বকর সিদ্দিক, ডেপুটি কমান্ডার জি.কে.এম আনোয়ার হোসেন খসরু প্রমুখ উপস্থিত ছিলেন।
বীরঙ্গনা এ নারী যতদিন বেঁচে থাকবেন ততদিন অর্থনৈতিক থেকে শুরু করে সার্বিক সহযোগীতা করবেন বলে এড. ইমদাদুল হক সেলিম সাংবাদিকদের জানিয়েছেন।