| |

ফুলপুরে এইচএসসি ফরম পুরণে অতিরিক্ত ফি আদায়

ফুলপুর প্রতিনিধি :ময়মনসিংহের ফুলপুর মহিলা ডিগ্রি কলেজে এইচএসসি ফরম পুরণে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে কলেজে অপ্রীতিকর ঘটনাও ঘটে।
জানা যায়, বাংলাদেশ সুপ্রীম কোর্ট, হাইকোর্ট বিভাগ (স্পেশাল অরিজিনাল জুরিজডিকশন) সুয়্যেমোটো রোল নং- ২৫/২০১৪ তারিখ ০১/০৯/১৫ এর আদেশ মোতাবেক এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফরম পূরণে বোর্ড নির্ধারিত ফি ছাড়া অন্য কোন ফি নেয়া যাবেনা। অথচ এ আদেশ অমান্য করে ফুলপুর মহিলা ডিগ্রি কলেজ কর্তৃপক্ষ এইচএসসি পরীক্ষার ফরম পূরণে বোর্ড ফির চেয়ে বেশি ফি আদায় করছে। ফরম পূরণে সকল শিক্ষার্থীর কাছ থেকে কোচিং ফির নামে বাধ্যতামুলক অতিরিক্ত ২ হাজার টাকা করে আদায় করা হচ্ছে। অতিরিক্ত ফি আদায়ের ঘটনাকে কেন্দ্র করে কয়েকদিন আগে জনৈক শিক্ষক লাঞ্চিতের ঘটনা ঘটলেও কোন কাজ হয়নি। বীরদর্পে কলেজ কর্তৃপক্ষ বোর্ড ফির বাহিরে বাধ্যতামুলক কোচিং ফিসহ অতিরিক্ত ফি আদায় করছে। অতিরিক্ত ফি না দিলে ছাত্রীদের ফরম পূরণে অপারগতা প্রকাশ করছে কর্তৃপক্ষ। তাই অতিরিক্ত ফি দিয়েই ফরম পুরণ করতে বাধ্য হচ্ছে ছাত্রীরা। কলেজ কর্তৃপক্ষ ছাত্রীদের কাছ থেকে ৪ হাজার ৪০০ টাকা নিলেও তাদের কোন রশিদ দিচ্ছেনা। হাইকোর্টের আদেশ মোতাবেক বোর্ড ফি ছাড়া অতিরিক্ত কোন ফি নেয়া যাবেনা বলে স্মারক নং পিএস/১৫/৪০৫৪ তারিখ ২৭/১০/১৫ মুলে শিক্ষা বোর্ড চেয়ারম্যান সকল প্রতিষ্ঠানকে সতর্কীকরণ নোটিশ দিলেও তা কাজে আসেনি ফুলপুর মহিলা ডিগ্রি কলেজে।
এ ব্যপারে ফুলপুর মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ রওশন আরা বেগম বোর্ড ফি’র বাহিরে কোচিং ফি নেয়ার কথা স্বীকার করে বলেন ফরম পুরণ বাবদ ৪ হাজার ৪০০ টাকা নেয়া হচ্ছে। আবার কারো বেতন বাকি থকলে তা এর সাথে যোগ হবে।