| |

কিশোরগঞ্জে ৫ লাখ ৩৩ হাজার শিশু খাবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

নজরুল ইসলাম খায়রুল, কিশোরগঞ্জ প্রতিনিধি: আগামী ০৪ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে কিশোরগঞ্জ জেলায় ৫ লাখ ৩৩ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওযানো হবে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ৬৬ হাজার শিশু এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৪ লাখ ৬৭ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (০১ অক্টোবর) দুপুরে কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের সম্মেলন কক্ষে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদযাপন উপলক্ষে সাংবাদিক ওরিয়েন্টেশন কর্মশালায় এ তথ্য জানানো হয় ।

কর্মশালায় আরো জানানো হয়, কিশোরগঞ্জ জেলায় ৬ মাস থেকে ১১ মাস বয়সী শিশুকে নীল রঙের ১টি করে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। আর ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশুকে ১টি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে জেলায় ভলান্টিয়ারসহ মোট ৬ হাজার ৭৯৯ জন কর্মী ২ হাজার ৭৭৪টি কেন্দ্রে নিয়োজিত থাকবে।

এসময় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের কিশোরগঞ্জ জেলার পাওয়ার পয়েন্ট প্রজেক্টরের মাধ্যমে উপস্থাপন করেন ডেপুটি সিভিল সার্জন ডা. মো. মোস্তাফিজুর রহমান।

কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমানের সভাপতিত্বে কর্মশালায় অংশ নেন জেলার বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিরা।