| |

পাকুন্দিয়ায় গ্রামবাংলার ঐতিহ্যবাহী হাল দৌড় অনুষ্ঠিত

নজরুল ইসলাম খায়রুল: পাকুন্দিয়ায় গ্রাম বাংলার ঐতিহ্যবাহী হাল দৌড় অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে বড়বাড়ি ইয়থ ক্লাবের উদ্যোগে গজারিয়া মাঠে এ হাল দৌড় অনুষ্ঠিত হয়।
ইয়থ ক্লাবের সভাপতি এমদাদুল হক মাসুদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মোশারফ হোসেন খান। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাকুন্দিয়া পৌর মেয়র অ্যাডভোকেট মো. জালাল উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক মো. মোতায়েম হোসেন স্বপন, উপজেলা জাতীয়পার্টির সভাপতি মো. আল আমিন মাস্টার, পৌরবাজার বণিক সমিতির সভাপতি এরফান উদ্দিন, পাকুন্দিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ের সভাপতি মো. শাহজাহান, পাকুন্দিয়া ডিগ্রি কলেজের সাবেক ভিপি ফরিদ উদ্দিন ও পৌর কাউন্সিলর আ. আহাদ বাচ্চু প্রমুখ।
এ সময় উপজেলার বিভিন্ন গ্রাম থেকে গরু নিয়ে আসা লোকজন ১০টি গ্রুপে বিভক্ত হয়ে হাল দৌড়ে অংশগ্রহণ করেন। হাজার হাজার নারী-পুরুষ হাল দৌড় প্রতিযোগিতা উপভোগ করেন। পরে অতিথিবৃন্দ হোসেন্দী গেদু মিয়ার হালকে প্রথম বিজয়ী হিসেবে একটি ফ্রিজ, নারান্দী নরপুরের শাহানশার হালকে দ্বিতীয় বিজয়ী হিসেবে একটি রঙ্গিন টেলিভিশন, পাটুয়াভাঙ্গার মজনু মিয়ার হালকে তৃতীয় বিজয়ী হিসেবে একটি সেলাই মেশিন, একই গ্রামের কামরুল ইসলামকে চতুর্থ বিজয়ী হিসেবে একটি রাইস কোকার ও খেলায় অংশগ্রহণকারী প্রত্যেকের জন্য সান্তনা পুরষ্কার প্রদান করেন।