| |

আদর্শ নগরের শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক জীবন সরকার পরলোকে

স্টাফ রিপোর্টার ঃ নেত্রকোণা জেলার মোহনগঞ্জ উপজেলার আদর্শ নগর বাজারে অবস্থিত শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়, কূলপতাক এর প্রতিষ্ঠাতা ইংরেজি শিক্ষক জীবন চন্দ্র সরকার (৮২) পরলোক গমন করেন (দিব্যান লোকান স্বগচ্ছতু, তস্য আত্মানস্য সদগতি ভবঃ)। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ পুত্র, ২ কন্যা, নাতী-নাতনী, বহু আত্মীয় স্বজন, বন্ধু-বান্ধব রেখে গেছেন।
তিনি গতকাল সোমবার (২৩ নভেম্বর) সকাল ৮ ঘটিকার সময় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে টানা ২০দিন মৃত্যুর সাথে পাঞ্জালড়ে অবশেষে মৃত্যু বরণ করেন। তিনি হার্ট, কিডনি, প্রোস্টেটসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। জীবন সরকার মোহনগঞ্জ উপজেলার সু-পরিচিত একজন আদর্শ শিক্ষক ছাড়াও ক্রীড়াবিদ, সমাজসেবক, সংস্কৃতি পরায়ন, দয়ালো ও ধর্ম পরায়ন ছিলেন। তিনি অত্র এলাকার বিভিন্ন সামাজিক কর্মকান্ড ছাড়াও স্কুল, কলেজ, মাদ্রাসা, মন্দির, মসজিদ নির্মাণ ও সংস্কারে স্বতস্ফুর্ত সহযোগিতা প্রদান করেন। জাতী ধর্ম, বর্ণ নির্বিশেষে তিনি সকলের কাছে প্রিয় ও শ্রদ্ধার পাত্র ছিলেন। তিনি দৈনিক স্বদেশ সংবাদ পত্রিকার সম্পাদক শ্রী জগদীশ চন্দ্র সরকার এর ভাগ্নি জামাই ছিলেন।
ময়মনসিংহ থেকে তার মরদেহ গ্রামের বাড়ীতে পৌছার সংবাদে অত্র এলাকার হাজার হাজার নারী, পুরুষ নির্বিশেষে শেষ বারের মতো দেখতে আসেন ও শ্রদ্ধা জানাতে জানান। এদিনেই বিকালে পারিবারিক শ্মশানে তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়।