| |

মুক্তাগাছায় গাছ কেটে জমি দখলের চেষ্টা

মুক্তাগাছা (ময়মনসিংহ) প্রতিনিধি
বিভিন্ন প্রজাতির গাছ কেটে জমি দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে এক প্রভাবশালীর বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে উপজেলার কান্দুলিয়া গ্রামে। এ ঘটনায় মুক্তাগাছা থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।
উপজেলার কান্দুলিয়া গ্রামের বাসিন্দা আতাউর রহমানের ছেলে নাজমুল হোসেন সাবকাওলামূলে তার বাবার কাছ থেকে সোয়া তিন শতাংশ জমি কিনেন কয়েক বছর আগে। ওই জমিতে বিভিন্ন প্রজাতির গাছ রোপন করেন নাজমুল হোসেন। এ জমির ওপর লোভ পড়ে একই এলাকার তোফাজ্জল হোসেনের। সে ওই জমির মূল্যবান কিছু গাছ কেটে ঘর তোলে জমিটি দখলের চেষ্টা চালায়। বাঁধা দিলে নানাভাবে জমির মালিক নাজমুলকে হুমকি দেয় তোফাজ্জল ও তার সহযোগিরা। এ ঘটনায় নাজমুল হোসেন মুক্তাগাছা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
জমির মালিক নাজমুল হোসেন বলেন, সে ওই জমি সাব কাওলামূলে কিনেছেন কয়েক বছর আগে। দীর্ঘদিন ধরে ওই জমি দখলের চেষ্টা করে যাচ্ছেন এলাকার তোফাজ্জল হোসেন নামে এক প্রভাবশালী। হঠাৎ করে বুধবার তার জমির বিভিন্ন প্রজাতির গাছ কেটে তার জমিটি দখলের চেষ্টা চালায়।
দখলের অভিযোগ অস্বীকার করে তোফাজ্জল হোসেন বলেন,তার জায়গায়ই সে গাছ কেটে ঘর তুলেছে। প্রকৃতপক্ষে নাজমুলে জায়গা হলে সে ওই জায়গা ছেড়ে দেবে। এখানে শালিস দরবার করে লাভ নেই।
মুক্তাগাছা থানার ওসি বিপ্লব কুমার বিশ্বাস বলেন, জমি দখলের একটি অভিযোগ পেয়ে তদন্তে পুলিশ পাঠানো হয়েছে। ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।